fbpx
স্লাইডারউন্নয়নবাংলাদেশ

বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করল ‘ কক্সবাজার এক্সপ্রেস’

ঢাকার পথে বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করল ‘কক্সবাজার এক্সপ্রেস’। দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার আইকনিক রেল স্টেশন থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছাড়া ট্রেনটি চট্টগ্রাম হয়ে ঢাকা পৌঁছবে রাত ৯টা ১০ মিনিটে।

কক্সবাজার স্টেশনটির মাস্টার গোলাম রব্বানী জানান, কক্সবাজার ছেড়ে চট্টগ্রাম এসে পৌঁছানোর সময় নির্ধারণ করা হয়েছে বিকাল ৩টা ৪০ মিনিট। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে চট্টগ্রাম থেকে ট্রেনটি বিকাল ৪টায় ছেড়ে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছবে রাত ৮টা ৩০ মিনিটে, সেখানে ৩ মিনিটের বিরতি দিয়ে সোজা কমলাপুর স্টেশনে পৌঁছবে।সে হিসেবে ঢাকা থেকে পর্যটন নগরে যাওয়ার সময় লাগবে ৮ ঘণ্টা ১০ মিনিট।

এদিকে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত এই রুটে ট্রেনের সব টিকেট অগ্রিম বিক্রি হয়ে গেছে জানিয়েছেন, পূর্ব রেলের এসিওপিএস মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী। তিনি বলেন ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে এক জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল করবে। প্রথম যাত্রায় ট্রেনটি চলবে ৭৮০ জন যাত্রী নিয়ে।

ঢাকা থেকে কক্সবাজারের পথে শোভন চেয়ারের ভাড়া ধরা হয়েছে ৫০৫ টাকা। শীতাতপ নিয়ন্ত্রিত স্নিগ্ধা শ্রেণির জন্য গুনতে হবে ৯৬০ টাকা। আর এসি সিট ও এসি বার্থের জন্য ভাড়া ধরা হয়েছে যথাক্রমে ১১৫৬ টাকা ও ১৭৩১ টাকা।

গত ১১ নভেম্বর কক্সবাজার পর্যন্ত নির্মিত রেলপথ আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলা টিভি /এএইচএমএফ

সংশ্লিষ্ট খবর

Back to top button