fbpx
আন্তর্জাতিকমধ্যপ্রাচ্য

গাজায় ইসরাইলের পৃথক হামলায় নিহত ১৮

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের একটি শরণার্থী শিবির ও আবাসিক বাড়িতে হামলা চালিয়ে ১৮ জনকে হত্যা করেছে ইসরাইলি বাহিনী। বুধবার (১৭ এপ্রিল) সংবাদমাধ্যম আল জাজিরা এই তথ্য জানায়।

ইসরাইলি এ হামলায় মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরে ১১ জন এবং রাফাহতে আবাসিক বাড়িতে ৭ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে বেশিরভাগই শিশু।

আল জাজিরা জানায়, মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন বলে ফিলিস্তিনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে। নিহতদের মধ্যে অধিকাংশই শিশু। এ ছাড়া এই হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

বার্তাসংস্থা ওয়াফা জানায়, দক্ষিণ গাজা উপত্যকার রাফাহ শহরের কেন্দ্রস্থলে একটি বাড়িতে ইসরাইলি হামলায় আরও সাতজন নিহত হয়েছেন। ইসরাইলের এ বিমান হামলায় নিহতের মধ্যে চার শিশু রয়েছে ।

আল জাজিরা জানায়, মাগাজি শরণার্থী শিবিরে  কাজ ও ব্যস্ততার সময়ে ইসরাইল এই হামলাটি চালায়। হামলায় সেখানকার একটি খেলার মাঠও আক্রান্ত হয়। যেখানে প্রায়ই বাস্তুচ্যুত শিশুরা চলাচল করে। ইসরাইলি এই হামলায় আহত কয়েকজনকে আল-আকসা শহীদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান তারা।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গাজায় ইসরাইলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩৩ হাজার ৮৪৩ জন নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এ ছাড়া আহত হয়েছেন আরও ৭৬ হাজার ৫৭৫ জন। ইসরায়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

আন্তর্জাতিক ডেস্ক। বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button