fbpx
Uncategorized

অগ্রযাত্রায় সহযোগিতাকারীদের সঙ্গে চলবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী

দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে নতুন প্রজন্মকে ইতিহাস থেকে শিক্ষা নেয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে ‘আমার দেখা বঙ্গবন্ধু’ শীর্ষক এক মিনিটের ভিডিওচিত্র নির্মাণের প্রতিযোগীতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে এ আহবান জানান তিনি। এসময় প্রধানমন্ত্রী বলেন, কে কার সঙ্গে যুদ্ধে লিপ্ত তা বিবেচনা না করে উন্নয়ন ও সমৃদ্ধির পথে যে দেশগুলো বাংলাদেশকে সহযোগিতা করবে তাদের সঙ্গেই আমরা কাজ করবো।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জীবনী নিয়ে  ‘আমার দেখা বঙ্গবন্ধু’ শীর্ষক এক মিনিট ব্যাপ্তির ভিডিওচিত্র নির্মাণ প্রতিযোগিতায় নির্বাচিতদের সম্মাননাপত্র ও আর্থিক পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তৃতায়, বাংলাদেশ সৃষ্টি ও নেপথ্যের ইতিহাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরেন প্রধানমন্ত্রী। আগামীর স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায়, নতুন প্রজন্মকে ভবিষ্যতের জন্য নিজেদের গড়ে তোলার আহবান জানান বঙ্গবন্ধু কন্যা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সকলের সঙ্গে বন্ধুত্ব রেখেই এগিয়ে যাচ্ছে। কোন দেশের সঙ্গে কোন দেশের বিরোধ সেটা আমাদের দেখার দরকার নেই, আগে জরুরি নিজের দেশের উন্নয়ন। যারা বাংলাদেশের অগ্রযাত্রায় সহযোগিতা করবে, আমরা তাদের নিয়েই চলবো।

বাংলা টিভি /  বুলবুল

সংশ্লিষ্ট খবর

Back to top button