অন্যান্যবাংলাদেশরাজনীতি

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি:হানিফ

গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অবস্থা ক্রমান্বয়ে উন্নতির দিকে যাচ্ছে বলে জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সোমবার বেলা সোয়া ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এ তথ্য জানান মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, দলের সাধারণ সম্পাদকের অবস্থা ক্রমান্বয়ে উন্নতির দিকে যাচ্ছে।

হানিফ জানান,ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যালোচনা করছেন তাঁর জন্য গঠিত নিয়মিত মেডিকেল বোর্ডের সদস্যরা। দুপুর একটার দিকে তাঁর সবশেষ শারীরিক অবস্থা সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করবেন হাসপাতালের উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

চিকিৎসকদের বরাত দিয়ে হানিফ জানান,ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ভালোর দিকে যাচ্ছে। তিনি দ্রুত সুস্থ হয়ে  উঠবেন বলে আশা করছেন হানিফ।

এদিকে দুপুরে ভারতের বিখ্যাত হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবী শেঠি ঢাকায় আসছেন বলেও জানান হানিফ।

অন্যদিকে ওবায়দুল কাদেরকে দেখতে গতকাল রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর থেকে দুজন বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকায় আসেন। ওবায়দুল কাদেরকে দেখার পর চিকিৎসকেরা জানান,তিনি এখনো শঙ্কামুক্ত নন। তবে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। আপাতত দেশেই তাঁর চিকিৎসা চলবে। প্রয়োজন হলে তাঁকে সিঙ্গাপুরে নেয়া হবে।

রোববার সকালে শ্বাসকষ্ট নিয়ে বিএসএমএমইউতে ভর্তির পর ওবায়দুল কাদেরের হার্ট অ্যাটাক হয়। তাঁর অবস্থা কিছুটা স্থিতিশীল হলে এনজিওগ্রাম করে হৃদপিন্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এসময় একটি রক্তনালীতে রিং বসানো হয়। পরে উচ্চমাত্রার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের কারণে তার শারিরিক অবস্থার অবনতি হতে থাকে।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close