আন্তর্জাতিক

ক্রাইস্টচার্চে নিহতের সংখ্যা ৫০-এ দাঁড়াল

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ভয়াবহ হামলার ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে অর্ধশতে। রোববার খবরটি নিশ্চিত করেছেন দেশটির পুলিশ কমিশনার মাইক বুশ। সিএনএন জানিয়েছ, উদ্ধারকারীরা হামলার স্থল থেকে আরেকটি মরদেহ উদ্ধার করেছেন। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে অর্ধশতে।

রোববার খবরটি নিশ্চিত করেছে নিউজিল্যান্ডের পুলিশ কমিশনার মাইক বুশ। সিএনএন জানিয়েছে, হামলায় আহত হয়েছে এ পর্যন্ত ৫০ এবং তবে এদের মধ্যে ১২ জনের অবস্থা আশংকাজনক।

এদিকে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে একাই হামলা চালিয়েছে অভিযুক্ত ব্রেন্টন ট্যারান্ট। শনিবার সংবাদ সম্মেলনে এ তথ্য দেন পুলিশ কমিশনার মাইক বুশ। তবে ঘটনাস্থল থেকে যে দুইজনকে আটক করা হয়েছে তারা সন্ত্রাসী হামলার সাথে জড়িত নয় বলেও মন্তব্য করেন তিনি।

গেলো শুক্রবার নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে নির্বিচারে হামলা চালায় স্বঘোষিত কট্টর বর্ণবাদী ও অভিবাসী বিদ্বেষী ব্রেন্টন ট্যারান্ট। তবে হামলার কয়েক মিনিট পূর্বে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দপ্তরের মেইলে তার ঘোষণাপত্র পাঠায় হামলাকারী।

আর এর সত্যতা স্বীকার প্রধানমন্ত্রী জেসিন্ডার প্রেস সচিব জানিয়েছে, অফিসের কর্মচারীরা মূলত এসব মেইলের বিষয় তত্ত্বাবধান করে থাকে। আর প্রধানমন্ত্রী এই ইমেইল দেখেননি বলে সিএএনকে নিশ্চিত করেন তিনি।

 

বাংলাটিভি/রাজু

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close