অন্যান্যবাংলাদেশ

এমপিওভুক্তির দাবিতে শিক্ষক-কর্মচারী ফেডারেশনের বিক্ষোভ

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত’র করার দাবিতে জাতীয় প্রেসক্লাব চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেছে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আসা শিক্ষক-কর্মচারী ফেডারেশন ।সেই সাথে তাদের দাবী বাস্তবায়ন না করা পর্যন্ত রাজপথ ছাড়বে না বলে ও হুঁশিয়ারি  দেন তারা।

সকাল ১১টা থেকে জাতীয় প্রেস ক্লাবের চত্বরে সামনে অবস্থান নেয় সারা বাংলাদেশ থেকে আসা ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।  কারন সারা দেশে নন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৭৫ হাজার শিক্ষক রয়েছেন তাদের  প্রতিষ্ঠান গুলো এমপিওভুক্ত নয়।

এমপিওভুক্ত’র করার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা শুরু করেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। পরে পুলিশি বাধার মুখে পড়ে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেন শিক্ষক-কর্মচারী ফেডারেশন ।

এসময় তারা বলেন প্রধানমন্ত্রীর কাছ থেকে কোন ধরনের আশ্বাস না পাওয়া পর্যন্ত শিক্ষকরা রাজপথ ছাড়বে না বলে ও হুশিয়ারি দেন শিক্ষক -কর্মচারীরা।

সরকারের আশ্বাসে ১বছরেও দাবী বাস্তবায়ন না হওয়ায় শিক্ষকরা  রাস্তায় নামতে বাধ্য হয়েছে বলে জানান  নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

গত বছর ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিবের দাবি বাস্তবায়ন  আশ্বাসে শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক কর্মচারী ফেডারেশন অনশন ভেঙ্গে নিজ কর্মস্থলে ফিরে যান ।

বাংলাটিভি/ফাতেমা

 

 

 

 

 

 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close