অন্যান্যবাংলাদেশরাজনীতি

অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন: ড.কামাল 

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড.কামাল হোসেন বলেছেন,স্বাধীনতার ৪৮ বছর পরেও দেশের মানুষকে ভোটাধিকারের  জন্য আজও  লড়াই করতে হচ্ছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে নিজেদের অধিকার আদায় করতে হবে বলেও মন্তব্য করেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা।

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে মঙ্গলবার জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন। বর্তমান সংসদ নিয়েও কথা বলেন তিনি।  প্রশ্ন রেখে কামাল বলেন, বর্তমানে সংসদ আছে নাকি?

তিনি আরও বলেন,গণতন্ত্রকে শাসন ব্যবস্থা হিসেবে সংবিধানে স্বীকৃতি ও অনুমোদনসহ অনেক কিছু করা হলেও দেশে গণতান্ত্রিক পরিবেশ পুরোপুরি গড়ে তোলা হয়নি।

তিনি বলেন, আজকে যে গণতন্ত্র, আমরা মনে করি সেখানে অনেক ঘাটতি আছে। অবাধ, নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে হবে। নির্বাচিত প্রতিনিধিরাই সংসদ গঠন করতে পারবেন।

ঐক্যফ্রন্টের শীর্ষ এ নেতা বলেন, যে সংসদ সত্যিকারের অর্থে জনগণের প্রতিনিধিত্ব করবে এবং জনগণের আশা পূরণ করবে। সেগুলো কাজ আমাদের সামনে আদায় করার ব্যাপার আছে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের কথা বলার ও গণতান্ত্রিক অধিকার নেই। ৩০ ডিসেম্বর নির্বাচন একটি ভুয়া ভোটের মাধ্যমে অবৈধ সরকার গঠিত হয়েছে। স্বাধীনতার ৪৮ বছর পরেও এসে আমরা এমনটি আশা করিনি। এ সময় গণফোরাম শীর্ষ নেতারা তার সঙ্গে ছিলেন।

বাংলাটিভি/ফাতেমা

 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close