অন্যান্যবাংলাদেশবিএনপি

খালেদা জিয়াকে হত্যা চেষ্টার অভিযোগ: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে সঠিক চিকিৎসা না দিয়ে পরিকল্পিতভাবে হত্যার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, তাকে কোনও চিকিৎসা দেয়া হচ্ছে না। পরিকল্পিতভাবে হত্যার চেষ্টা হচ্ছে তার দায় সরকার ও কারা কর্তৃপক্ষকে নিতে হবে।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া কারাগারের কক্ষেও চলাচল করতে পারছে না। হাইকোর্টের সিদ্ধান্তে হাসপাতালে আনা হলেও তাকে কোন চিকিৎসা না দিয়ে আবার কারাগারে পাঠানো হয়। তার অসুখগুলোর জন্য কোন প্রকার সুচিকিৎসা দেওয়া হচ্ছে না।

বিএনপি মহাসচিব আরও বলেন,আব্দুল জলিল চৌধুরির নেতৃত্বে ২৪ফেব্রুয়ারি বোর্ড খালেদা জিয়াকে দেখে ২৫ তারিখ রিপোর্টে পরীক্ষা নীরিক্ষার কথা বললেও কারাকর্তৃপক্ষ এ ব্যাপারে উদাসীন। আইজি প্রিজনও তাঁর বিষয়ে কিছু বলেননি।

পরে বিএনপির মহাসচিব স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাত করে চিকিৎসার ব্যবস্থা নিতে অনুরোধ করলে,কারা কর্তৃপক্ষ ১৯মার্চ রক্ত নিতে কারাগারে লোক পাঠায় । এখন পর্যন্ত পরীক্ষার কোনও ফলাফল প্রকাশ করেনি এবং কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি।

তিনি বলেন, যত দ্রুত সম্ভব তার পছন্দমতো হাসপাতালে স্থানান্তর করে সুচিকিৎসার ব্যবস্থা নিতে হবে,অন্যথায় এ দায় কারা কর্তৃপক্ষ ও সরকারকে নিতে হবে। এ সময় চেয়ারপার্সনের সুচিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করতে গনমাধ্যমের সহযোগীতা কামনা করেন মির্জা ফখরুল।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close