অন্যান্যবাংলাদেশ

শ্রমিকদের অবরোধ প্রত্যাহার, ট্রেন চলাচল শুরু

খুলনায় পাটকল শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন খুলনা স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার। তিনি জানান, মঙ্গলবার দুপুর ১টা ২০ মিনিটের দিকে রাজশাহীগামী মহানন্দা এক্সপ্রেস খুলনা থেকে ছেড়ে যায়। এরপর পর্যায়ক্রমে সবগুলো ট্রেন খুলনা থেকে ছেড়ে যাবে বলে জানান, মানিক চন্দ্র সরকার।

মঙ্গলবার সকাল ৮টা থেকে পাটকল শ্রমিকরা নতুন রাস্তার মোড়ে অবস্থান নিয়ে খুলনা-যশোর মহাসড়ক এবং রেলপথ অবরোধ করে এতে যানচলাচলের অসুবিধা হয় । শ্রমিকরা নেতারা জানান,অবরোধ চলবে  দুপুর বারোটা পর্যন্ত।

শ্রমিকদের অবরোধের কারণে মঙ্গলবার ভোর ৬টা থেকে খুলনা রেলস্টেশন থেকে কোনও ট্রেন ছাড়েনি। ফলে যাত্রীরা স্টেশনেই অবস্থান নিয়ে দুর্ভোগ পোহায়। খুলনায় পাটকল শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করলে ট্রেন চলাচল স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের খুলনা-যশোর অঞ্চলের আহবায়ক জানায়, শ্রমিকদের মজুরি ৭/৮ সপ্তাহের এখনও দেয়া হয়নি। গত মাসে শ্রমিক নেতাদের সাথে বৈঠকে বিজেএমসি চেয়ারম্যান ২৮মার্চের মধ্যে মজুরি কমিশন বাস্তবায়নের আশ্বাস দিলেও তা বাস্তবায়ন হয়নি। যার কারণে খুলনায় পাটকল শ্রমিকরা অবরোধ শুরু করে এ কর্মসূচি চলে চট্টগ্রাম, রাজশাহী ও সিরাজগঞ্জেও।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close