অন্যান্যবাংলাদেশ

নববর্ষ উদযাপনে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার: ডিএমপি কমিশনার

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে ঢাকা মহানগরে পর্যাপ্ত নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার সকালে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন,ঢাকা মহানগর এলাকায় বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে পর্যাপ্ত নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

তিনি বলেন, পোশাক পরা পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ সদস্যরাও থাকবেন নিরাপত্তা দায়িত্বে। অন্যান্য নিরাপত্তা বাহিনীর সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে । প্রত্যেক ব্যক্তি তল্লাশির পরেই অনুষ্ঠানস্থলে যেতে পারবেন। এছাড়া যে কোন জরুরি অবস্থায় প্রস্তুত থাকবে সোয়াট,ফায়ার সার্ভিস এবং মেডিকেল টিম মাঠে থাকবে ।

আছাদুজ্জামান মিয়া বলেন,’মঙ্গল শোভাযাত্রাকে নিরাপত্তার বলয়ে ঘিরে রাখা হবে।  তবে পথের মাঝে কেউ শোভাযাত্রায় অংশ নিতে পারবেন না,যদি কেউ অংশ নিতে চায় তাহলে চারুকলা থেকেই শুরু করতে হবে। এবং কোন ধরনের মুখোশ,ভুভুজেলা ও বিজ্ঞাপনী স্টিকার ব্যবহার করে মঙ্গল শোভা যাত্রায় অংশ নেয়া যাবে না।’

এ সময় তিনি বলেন,এবারের নববর্ষ উদযাপনে কোন ধরনের হুমকি ও নিরাপত্তা শংকা নেই।তবে শংকা না থাকলেও সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে যাতে করে কেউ কোন ধরনের নাশকতার চেষ্টা করতে না পারে। এছাড়াও তিনি নির্দেশ দেন বিকাল ৬ টার মধ্যে উন্মুক্ত স্থানের সকল অনুষ্ঠান শেষ করার।

এ সময় রমনা এবং সোহরাওয়ার্দী উদ্যান,হাতিরঝিল,রবীন্দ্র সরোবর সম্পূর্ণ ধুমপানমুক্ত এলাকা ঘোষণা করেন  ডিএমপি কমিশনার।

বাংলাটিভি/ফাতেমা/হাকিম

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close