অন্যান্যদেশবাংলাবাংলাদেশ

২২ মে থেকে ট্রেনের ঈদ টিকিট, মিলবে ৬ জায়গায়

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ২২ থেকে ২৬ মে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে কর্তৃপক্ষ। যাত্রীদের দুর্ভোগ কমাতেও নেওয়া হয়েছে ব্যবস্থা। এবার প্রথমবারের মতো কমলাপুরের বাইরে পাঁচ স্থানে অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

কমলাপুর রেল স্টেশনের বাইরে রাজধানীর ফুলবাড়িয়া রেলওয়ে কল্যাণ ট্রাস্ট ও মিরপুর পুলিশ লাইনে বিক্রি হবে টিকিট। এছাড়া, টিকিট মিলবে বিমানবন্দর, বনানী ও জয়দেবপুর রেল স্টেশনে।

রেল কর্তৃপক্ষ আশা করছে, এর ফলে কোনো যাত্রীকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হবে না। এমনকি এবার ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হবে।

আগামী ৫ জুনকে ঈদুল ফিতরের দিন ধরে অগ্রিম টিকিট বিক্রির এই পরিকল্পনা করেছে রেল কর্তৃপক্ষ। বেচাকেনা শুরুর দিন মিলবে ৩১ মের যাত্রার টিকিট। ২৩ মে দেওয়া হবে ১ জুনের টিকিট ও ২৪ মে পাওয়া  হবে ২ জুনের আগাম  টিকিট।এছাড়া ২৫ মে দেওয়া হবে ৩ জুনের টিকিট ও ২৬ মে বিক্রি হবে ৪ জুনের আগাম টিকিট।

কিন্তু  এবার ঈদের রেল টিকিট রেলওয়ের নতুন তৈরি করা অ্যাপে মিলবে না। টিকিট কাউন্টার থেকে বেচাকেনা চলবে আগের নিয়মেই । সরাসরি কাউন্টার ছাড়াও  আগের নিয়মে মোবাইল ও অনলাইনে মিলবে ঈদের টিকিট।

প্রতিবারের মতো এবারও একজন যাত্রী সর্বোচ্চ  ৪ টি টিকিট কিনতে পারবেন। ঈদের সময়ে সব আন্তঃনগর ট্রেনের ছুটির দিন বন্ধ থাকবে।  এছাড়া ঈদের তিনদিন আগে থেকে কন্টেইনার ও জ্বালানীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

বাংলাটিভি/প্রিন্স

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close