অন্যান্যজনদুর্ভোগদুর্ঘটনাদেশবাংলাবাংলাদেশ

ঢাকায় ফণীর প্রভাব শুরু

ঘূর্ণিঝড় ফণীর হাঁকডাক শুরু হয়েছে গতকাল থেকেই। ধ্বংসযজ্ঞের তীব্র ক্ষমতাসম্পন্ন এই ঝড় মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে বাংলাদেশ ও ভারতে।

ভারতের আবহাওয়া অধিদফতর প্রথম বলেছিল, শুক্রবার বিকেল ৩টার দিকে বঙ্গোপসাগর থেকে স্থলভূমিতে ঢুকবে ঘূর্ণিঝড় ফণী। তবে তার আগেই সকাল সাড়ে ৯টার দিকে ২০০ কিমি বেগে ওড়িশায় আছড়ে পড়েছে ফণী।

এরই মধ্যে রাজধানীতে ঘূর্ণিঝড় ফণীর প্রভাব শুরু হয়েছে। সকাল সাড়ে নয়টার দিকে ফার্মগেট, বাংলামোটর, শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বিভিন্ন এলাকায় হালকা বৃষ্টিপাত শুরু হয়েছে।

এদিকে আগামী কয়েক ঘণ্টার মধ্যেই দেশজুড়ে ঘূর্ণিঝড় শুরু হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সন্ধ্যা থেকে খুলনা ও তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আঘাত হানতে পারে। এই সময় থেকে পুরো দেশজুড়ে কম-বেশি ঘূর্ণিঝড় হবে।

আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে এমন তথ্যই জানানো হয়েছে। অধিদফতরের পরিচালক শামসুদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, আজ সন্ধ্যা ৬টা নাগাদ পুরো বাংলাদেশ ঘূর্ণিঝড়ের আওতায় থাকবে, এই সময়টা ক্রিটিক্যাল।

তিনি বলেন, উচ্চগতির বাতাস ও দমকা ঝোড়ো হাওয়ার সময় সবাইকে নিরাপদে থাকতে হবে। ঘূর্ণিঝড়টি শুক্রবার সন্ধ্যা ৬ টা থেকে সারা রাত বাংলাদেশের ওপর দিয়ে বয়ে যাবে।

বাংলাটিভি/প্রিন্স

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close