অন্যান্যআইন-বিচারবাংলাদেশবিএনপি

গ্যাটকো দুর্নীতির মামলার গঠন শুনানি ১৮ জুন

 বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতির মামলার অভিযোগ গঠন শুনানি আগামী ১৮ জুন ধার্য করেছেন আদালত।

খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূইয়া এসব তথ্য জানান। দুদকের আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার মামলাটি অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। কিন্তু আসামি পক্ষে আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি পেছানোর আবেদন করেন।

শুনানিতে তারা বলেন, খালেদা জিয়া হাসপাতালে ভর্তি। তাছাড়া তাকে আদালতে হাজির করা হয়নি। তাই অভিযোগ গঠনের শুনানি পেছানো হোক।

উভয়পক্ষের শুনানি শেষে কেরানীগঞ্জ কারাগারে পাশে ২ নং ভবনে অস্থায়ী ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আবু সৈয়দ দিলজার হোসেন পরবর্তী শুনানির জন্য আগামী ১৮ জুন দিন ধার্য করেন।

এর আগে ৭ ফেব্রুয়ারি দুদকের আইনজীবী অভিযোগ গঠন শুনানি করেন। এর আগে ১০ জানুয়ারি খালেদা জিয়াকে কারাগার থেকে বিশেষ আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেছেন বিশেষ আদালত।

উল্লেখ্য যে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার ১৩ জনের বিরুদ্ধে বাদী হয়ে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০০৮ সালের ১৩ মে জোট সরকারের প্রভাবশালী ৯ জন সাবেক মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক জহিরুল হুদা অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় অন্তভুক্ত আছেন সাবেক মন্ত্রী এম সাইফুর রহমান,আব্দুল মান্নান ভুইয়া ও জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী এবং খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রাহমান কোকো মারা গেছেন। তাই বর্তমান আসামির সংখ্যা ২০ জন।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close