অন্যান্যদেশবাংলাবাংলাদেশ

শিরোপাজয়ী ক্রিকেটারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথম ত্রিদেশীয় সিরিজের শিরোপাজয়ী বাংলাদেশের ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে রোমাঞ্চকর রান তাড়ায় মাশরাফি বিন মর্তুজার দল ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ৫ উইকেটে। এর মধ্য দিয়ে প্রথম কোন আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপার স্বাদ পেল বাংলাদেশ।

বাংলাদেশ সময় মধ্যরাতে জয়ের সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে ক্রিকেট দলকে সরকার প্রধানের অভিনন্দন জানানোর হয়।

প্রধানমন্ত্রী তার অভিনন্দন বার্তায় বলেন,ক্রিকেটারদের টিম স্পিরিট দেখে এবং দুর্দান্ত জয়ে সারা দেশের মানুষ গর্বিত। দলের দারুণ এই জয় বর্তমান সরকারের ক্রিকেটকে পৃষ্ঠপোষকতা এবং সমর্থন দেওয়ার ফল বলে মনে করেন তিনি। বাংলাদেশ দল এমন ধারাবাহিক পারফরম্যান্স বিশ্বকাপেও দেখাবে বলেও আশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অভাবনীয় ব্যাটিং ঝড়ে রেকর্ড গড়া অপরাজিত ফিফটিতে দলকে জিতিয়েছেন মোসাদ্দেক হোসেন। কঠিন রান তাড়ায় বাংলাদেশের উড়ন্ত সূচনা এনে দিয়ে জয়ের আরেক নায়ক সৌম্য সরকার।

বৃষ্টিবৃঘ্নিত ম্যাচে জয়ের জন্য ২৪ ওভারে ২১০ রানের লক্ষ্য পায় বাংলাদেশ।ডাবলিনে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভার ১ বলে বিনা উইকেটে ১৩১ রান করার পর নেমেছিল বৃষ্টি। পরে ম্যাচ নেমে আসে ২৪ ওভারে। রান তুলেছে তারা ১ উইকেটে ১৫২। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে নির্ধারিত হয়েছে বাংলাদেশের লক্ষ্য।

মোসাদ্দেকের ঝড়ো ব্যাটিংয়ে সাত বল বাকি থাকতেই বহু কাঙিক্ষত জয়ের স্বাদ পায় বাংলাদেশ দল।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close