অন্যান্যবাংলাদেশ

৩য় বর্ষে বাংলাটিভি

৩য় বর্ষে পদার্পণ করলো দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন বাংলাটিভি। শুরু থেকেই বস্তুনিষ্ঠ সংবাদ ও ভিন্নধর্মী অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে ইতিমধ্যে দর্শকের মনে জায়গা করে নিয়েছে এই বেসরকারি টেলিভিশন।আগামী দিনে ভিন্নধর্মী অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে দর্শকদের সামনে হাজির হওয়ার প্রত্যাশা বাংলা টিভি পরিবারের।

এ অনুষ্ঠান উপলক্ষে রোববার রাত ১২টা ১মিনিটে কেক কেটে উদযাপন করা হয় বর্ষপূর্তি অনুষ্ঠান। বর্ণিল সাজে সাজানো হয় বাংলা টিভি ভবন। দিনব্যাপী নানা কর্মসূচিও থাকছে বাংলাটিভি ভবনে।

যুক্তরাজ্যের লন্ডন থেকে সুদীর্ঘ ১৯ বছর সফল সম্প্রচারের পর বিশ্বজুড়ে বাংলা এই শ্লোগান ধারণ করে বাংলাদেশে হাঁটি হাঁটি পা পা করে বাংলাটিভ ১৯ মে, ৩য় বর্ষে পদার্পণ করেছে।নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হচ্ছে বাংলা টিভির তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান।

বাংলা ভাষায়, বাংলাদেশি মালিকানায় প্রথম বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন,বাংলা টিভি। যদিও প্রথম থেকে এ টিভির সম্প্রচার ছিল  যুক্তরাজ্যসহ ইউরোপে। বাংলাদেশে সম্প্রচারের অনুমতি পাবার পর,২০১৬ সালেই সম্প্রচারের প্রস্তুতি শুরু করে বাংলা টিভি। নিবিড় পরিশ্রমের পর,২০১৭ সালের ১৯ মে শুক্রবার বাংলাদেশে আনুষ্ঠানিক সম্প্রচার শুরু করে,বাংলা টিভি।

শুরু থেকেই বস্তুনিষ্ঠু সংবাদ ও ভিন্নধর্মী অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে বাংলাটিভি দর্শকের মনে জায়গা করে নিয়েছে। বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের চেতনার কথা বিশ্বজুড়ে ছড়িয়ে দেয়ার প্রত্যয় নিয়ে এগিয়ে চলছে বাংলাটিভি।

বাংলা টিভি বাংলা ভাষাভাষীদের কাছে হয়ে উঠেছে প্রাণের চ্যানেল। আগামী দিনে এর ধারাবাহিকতা ধরে রাখবে বলে জানান প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান সৈয়দ গোলাম দস্তগীর নিশাদ।

গত দুই বছরের ধারাবাহিকতা ধরে রেখে আরও ভালো কিছু দর্শকদের জন্য নিয়ে আসার কথা জানান বাংলা টিভির পরিচালক।

বাংলাটিভি আগামী দিনে নতুন প্রজন্মের জন্য কাজ করবে বলেও জানান তিনি।

তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে দর্শক, বিজ্ঞাপনদাতা ও ক্যাবল অপারেটরসহ সকল শুভানুধ্যায়ীদের বাংলাটিভি পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে অভিনন্দন ও শুভেচ্ছা।

বাংলাটিভি/ফাতেমা/হাকিম

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close