অন্যান্যআওয়ামী লীগবাংলাদেশরাজনীতি

ঈদযাত্রা নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের

এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, এবারের ঈদযাত্রায় স্বস্তি দিতে যাত্রী পরিবহন করবে বিআরটিসির ১১৪২টি বাস।

রোববার মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন -বিআরটিসি কার্যালয়ে এক মতিবিনিময় সভায় তিনি বলেন,“সড়কপথে স্বস্তিদায়ক যাত্রার নিশ্চয়তা দিতে পারব এমন একটা অবস্থানে আমরা পৌঁছেছি।”

“এবারের ঈদে নতুন-পুরনো মিলিয়ে ১১৪২টি -বিআরটিসির বাস চলাচল করবে। পুরনো ৮৮৯টির সঙ্গে ২৫৩টি বাস নতুন যুক্ত হয়েছে।ঈদের সময় পরিবহন সংকট নিরসনে বিআরটিসি সহায়ক ভূমিকা পালন করবে।”

তিনি আরও বলেন, “কাঁচপুর-মেঘনা-গোমতী সেতু খুলে দেয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোনো যানজট থাকবে না। উত্তরবঙ্গগামী টাঙ্গাইল সড়কের ২টি ফ্লাইওভার ও চারটি আন্ডারপাস খুলে দেয়ায় যানজট না থাকলেও টঙ্গী থেকে গাজীপুর পর্যন্ত রাস্তায় কিছুটা সমস্যা হতে পারে।”

টঙ্গী-গাজীপুরের সড়কের যানজট নিরসনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে সভাপতি করে একটি কমিটি করা হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি জানান, কমিটিতে সদস্য হিসেবে গাজীপুরের মেয়র, স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর মেট্রোলিটন পুলিশ কমিশনার, বিআরটিএ কর্মকর্তা ও রুট ট্রানজিটের প্রকল্প পরিচালক রয়েছেন।

এ কমিটি যানজট নিরসনে সক্ষম হবে আশা প্রকাশ করে কাদের বলেন, এছাড়া সিটি করপোরেশনের তত্ত্বাবধানে টঙ্গী থেকে গাজীপুর পর্যন্ত সড়কে ৩০০ স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close