অন্যান্যদেশবাংলাপ্রধানমন্ত্রীবাংলাদেশ

জাপানের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান: প্রধানমন্ত্রী

বাংলাদেশে বিনিয়োগের জন্য জাপানের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে রাজধানী টোকিওর একটি হোটেলে জাপানের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এই আহ্বান জানান তিনি।

সকালে টোকিওতে জাপান-বাংলাদেশ বিজনেস ফোরাম আয়োজিত গোলটেবিল বৈঠকে জাপানের শীর্ষ ব্যবসায়ীদের এ আহ্বান জানান তিনি।

বৈঠকের অনুষ্ঠিান শুরুতেই দেশটির ব্যবসায়ীদের তিনি জানান,বাংলাদেশ এখন ব্যবসার ক্ষেত্রে একটি উৎকৃষ্ট দেশ। বিনিয়োগের সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে এখানে।তিনি জাপানি ব্যবসায়ীদের সবধরনের সহায়তারও আশ্বাস দেন।

কী করে জাপান-বাংলাদেশ অর্থনৈতিক সম্পর্ক আরো দৃঢ় করা যায়,সভায় সেই বিষয়ে ব্যবসায়ী নেতাদের পরামর্শ চান প্রধানমন্ত্রী ।

তিনি বলেন, খরচ, মানব সম্পদ, বিশাল অভ্যন্তরীণ বাজার, আন্তর্জাতিক বাজারে প্রবেশ সুবিধা, বাণিজ্য সুবিধা, বিনিয়োগ সুরক্ষা ইত্যাদির বিচারে বাংলাদেশ দ্রুত উদীয়মান আকর্ষনীয় বিনিয়োগ স্থল। বহু জাপানী কোম্পানি এ সুবিধা নিয়ে বাংলাদেশ ব্যবসা করছে।

চার দিনের এই সফরে এবার বেশ কিছু চুক্তি স্বাক্ষর হওয়ার কথা রয়েছে বাংলাদেশ ও জাপানের মধ্যে। এ সফরে আজ জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এছাড়া, আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ এবং প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় অংশ নেবেন তিনি।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close