অন্যান্যদেশবাংলাবাংলাদেশ

ভারত সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

তিন দিনের সফরের জন্য বিকেলে ঢাকা থেকে ভারতের পথে রওনা হবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী একটি বিশেষ বিমান (বিজি ১৫১৩) বুধবার (২৯মে) বিকেল সাড়ে ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে। বৃহস্পতিবার (৩০মে) নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিয়ে অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে শুক্রবার (৩১মে) দেশে ফিরবেন তিনি।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসসকে জানান, সফরে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার পর ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

ভারতের রাষ্ট্রপতির ধফতর থেকে জানানো হয়েছে, ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ আগামী ৩০মে সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি ও পরে মোদির মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন।

এদিকে, আগে থেকেই জাপানসহ তিন দেশে সফরসূচি নির্ধারিত থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে পারছেন না। পরে রোববার (২৬মে) এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানান, নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠান বাংলাদেশের পক্ষে প্রতিনিধিত্ব করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। পরে মঙ্গলবার (২৮মে) রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিনের বরাত দিয়ে বাসস জানায়, রাষ্ট্রপতি আবদুল হামিদ ভারতের প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে যোগ দেবেন।

বাংলাটিভি/ফাতেমা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close