অপরাধআইন-বিচারবাংলাদেশ

এটিএম বুথের কার্ড জালিয়াতি ৬ বিদেশি রিমান্ডে

 

ডাচ-বাংলা ব্যাংকের বুথ থেকে কার্ড জালিয়াতি করে টাকা উত্তোলনের অভিযোগে ৬ বিদেশি নাগরিককে ৩ দিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

গত শুক্রবার রাজধানীর খিলগাঁও এলাকায় ডাচ-বাংলা ব্যাংকের একটি বুথ থেকে ২ জন বিদেশি নাগরিক ৩ লাখ টাকা তুলে নিয়ে যান। যাওয়ার সময় তারা কিছু টাকা বুথে ফেলে যান। বিষয়টি বুথের নিরাপত্তারক্ষী ব্যাংক কর্মকর্তাদের জানালে তারা ঘটনাস্থলে গিয়ে সিসিটিভি ফুটেজ দেখেন। সেখানে ২ বিদেশি নাগরিকের টাকা তোলার দৃশ্য দেখা গেলেও ব্যাংকের সার্ভারে এই টাকার কোনও হিসাব জমা পড়েনি। বিষয়টি নিয়ে তাদের সন্দেহ হয়। পরদিন শনিবারও (১ জুন) ২ বিদেশি নাগরিক আবারও একই বুথে টাকা তুলতে যান। তাদের মুখে মাস্ক ও মাথায় ক্যাপ থাকায় এবং বেশি সময় নেওয়ার কারণে নিরাপত্তারক্ষী আশপাশের লোকজনকে ডেকে জড়ো করেন। বিষয়টি টের পেয়ে ওই ২ বিদেশি নাগরিক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে একজনকে হাতেনাতে আটক করা হয়। পরে আটক ব্যক্তির দেওয়া তথ্যের ভিত্তিতে হোটেল ওলিও ড্রিম হ্যাভেনে অভিযান চালিয়ে আরও ৫ জনকে আটক করা হয়।

সোমবার  মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও জোনাল টিমের পুলিশ পরিদর্শক মো. আরিফুর রহমান আসামিদের আদালতে হাজির করে ৮ দিনের রিমান্ড আবেদন করেন। এ আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল আসামিদের ৩ দিন করে রিমান্ডে পাঠানোর আদেশ দেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close