জনদুর্ভোগবাংলাদেশ

ঈদের নামাজে বৃষ্টির হানা

 

 ঈদ উপলক্ষে নামাজ পড়তে সকাল থেকেই জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররমে আসতে শুরু করে মুসল্লিরা। কিন্তু এর মধ্যে বাগড়া দেয় বৃষ্টি। সকাল থেকেই ঝুম বৃষ্টি যেন থামারই নাম নিচ্ছিল না। অনেকেই ভিজে ঈদগাহে প্রবেশ করে জামাতের আগে ঈদগাহ মুসল্লিপূর্ণ হয়ে গেলে প্রবেশের প্রধান গেইট বন্ধ করে দেয়া হয়। এতে বিপুল সংখ্যক মুসল্লি ভিজে যায়।

রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা প্রধান জামাতে অংশ নেয়ার জন্য আসছিলেন। তারা সারি ধরে আর্চওয়ের মধ্য দিয়ে প্রবেশ করছিলেন। হঠাৎ বৃষ্টি নামায় বিপদে পড়ে যান তারা। ঈদগাহের সামনে বিপুল সংখ্যক মানুষ জমে যায়। একসঙ্গে অনেক মানুষ জমে যাওয়ায় বিশৃঙ্খলার আশঙ্কায় ব্যারিকেড দিয়ে মানুষের প্রবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় বৃষ্টিতে ভিজতে থাকা অনেকেই পুলিশের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন। পরে পুলিশ ব্যারিকেড সরিয়ে নিলে একযোগে মুসল্লিরা ঈদগাহ মাঠের সামিয়ানার মধ্যে প্রবেশ করেন।

অনেককেই ভিজে জবুথবু অবস্থায় ঈদগাহে প্রবেশ করতে দেখা গেছে। ভারী বৃষ্টির কারণে ঈদগাহের অনেক স্থানে সামিয়ানা দিয়ে পানি পড়তে দেখা গেছে।

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় শুরু হয়,জাতীয় ঈদগাহে প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ,প্রধান বিচারপতি ও মন্ত্রিসভার সদস্যসহ বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close