fbpx
আওয়ামী লীগবাংলাদেশ

নানা কর্মসূচীর মাধ্যমে আওয়ামী লীগ পালন করবে ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী

 

মাসব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে আগামী ২৩ জুন ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে বাংলাদেশ আওয়ামী লীগ

শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মাধ্যমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় এ কর্মসূচি ঘোষণা করেন।

 এ সময়ওবায়দুল কাদের বলেন,সারাদেশে জেলা-উপজেলায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে। ২৩ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে। কর্মসূচির মধ্যে রয়েছে, সভা-সমাবেশ, সেমিনার ও র্যা লি, আলোচনা সভা প্রচার, পুস্তিকা প্রকাশ করা, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন।

এছাড়া ঢাকায় তিন দিনব্যাপী কর্মসূচি নেয়া হয়েছে। ঢাকায় কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ২৩ জুন সকালে বঙ্গবন্ধু ভবন ও কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।

এরপর আওয়ামী লীগ সভাপতির প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন দলের কেন্দ্রীয় নেতারা।

২৪ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে আলোচনাসভা ও সংবর্ধনা অনুষ্ঠান ও ২৫ জুন বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

তিনি বলেন, এবারের প্রতিষ্ঠাবার্ষিকী আমাদের প্রোগ্রামের একটা নতুনত্ব থাকবে। তা হলো ২৪ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দলের তৃণমূলের প্রবীণ নেতাদের সংবর্ধনা দেয়া হবে। এ জন্য সাংগঠনিক জেলা সমূহকে দুজন করে প্রবীণ নেতার নাম পাঠানোর জন্য বলা হয়েছে।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মাতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানাক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একে এম এনামুল হক শামীম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button