জনদুর্ভোগবাংলাদেশ

আগৈলঝাড়ায় পুনরায় নতুন সড়ক নির্মান করে দিতে ঠিকাদারের প্রতিশ্রুতি, আস্বস্ত এলাকাবাসী

গতকাল আগৈলঝাড়ায় ৩০ কোটি টাকা ব্যয়ে সড়ক নির্মান কাজে অনিয়মের চিত্র তুলে ধরে বাংলা টিভিতে রিপার্ট প্রকাশ করা হয়। অনিয়মের সংবাদ প্রকাশের পর পুনরায় নতুন সড়ক নির্মান করে দিতে প্রতিশ্রুতি দিয়েছেন বরিশাল সড়ক ও জনপথ বিভাগের প্রকল্প বাস্তবায়নকারী ঠিকাদার এমএম এন্টারপ্রাইজ এর সত্বাধিকারী মাহফুজ খান। শনিবার দুপুরে ঠিকাদার মাহফুজ খান বরিশাল এলাকার উত্তরে ২০ কিলোমিটার অংশে ১নং খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই সুধীর মেম্বরের বাড়ির সামনের ব্রীজ থেকে বাকাই ফিরোজার মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কের কাজ পরিদর্শন করেন। স্থানীয় বিক্ষুব্ধ জনগনকে সাথে নিয়ে নির্মানাধীন পরিদর্শনকালে মাহফুজ খান কাজের মান সন্তোষজনক না হওয়ায় সড়কের কার্পেটিং উঠিয়ে পুণঃরায় প্রাইম করে নতুন করে কার্পেটিং ও গাইড ওয়ালের মাধ্যমে পাইলিং নির্মানের প্রতিশ্রুতি দেন। এসময় তিনি কন্টাক্ট রেবার সর্দার বাবুল ও তার শ্রমিকদের কাজের সাইট থেকে বাদ দেয়ার ঘোষণা দেন। নতুন করে সড়ক নির্মানের প্রতিশ্রুতিতে বিক্ষুব্ধরা সন্তোষ প্রকাশ করেন। ঘটনার সত্যতা স্বীকার করেন ২নং ওয়ার্ড মেম্বর সুধীর রঞ্জন হালদার।

প্রসংগত, বরিশাল সড়ক ও জনপথ বিভাগের আওতায় আগৈলঝাড়া উপজেলা সদর থেকে রাজিহার হয়ে ঘোষেরহাট পর্যন্ত বরিশাল অংশে ৩০কোটি টাকা ব্যায়ে দুটি কালভার্টসহ ১৮ফুট প্রশস্তের ১২ দশমিক ৭০ কিঃ মিঃ সড়ক নির্মানের কাজ বাস্তবায়নের কাজ চলছে।

সড়ক বিভাগের ওয়ার্ক এসিস্ট্যান্ট শামসুল হকের উপস্থিতিতে বুধবার ওই সড়কে নিন্মমানের কার্পেটিং করা হলে ওই কার্পেটিং ঢালাই হাত দিয়ে টেনে তোলেন বিক্ষুব্ধ এলাকাবাসী। এ নিয়ে তোপের মুখে পড়ে আত্মগোপ করেন ওয়ার্ক এসিস্ট্যান্ট শামসুল হক। এর পরে কাজ বন্ধ করে দিয়েছিল স্থানীয়রা।

বাংলা টিভি/এফ এম নাজমুল রিপন

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close