বাংলাদেশ

বামদের হরতাল, গাড়ি ভাঙচুর

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা আধাবেলার হরতাল চলছে সারাদেশে । এ হরতাল ভোর ৬টা থেকে শুরু হয়েছে চলবে দুপুর ২টা পর্যন্ত। হরতালের অংশ হিসেবে ইতোমধ্যে রাজধানীর পল্টনে মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। সেখানে একটি গাড়ি ভাঙচুরের খবর পাওয়া গেছে। মিছিল থেকে দাবি করা হয়েছে, হরতাল পালনের লক্ষ্যে খুলনাসহ দেশের বিভিন্ন এলাকায় মিছিলে হামলা ও গ্রেপ্তার চালিয়েছে পুলিশ।

রবিবার (৭ জুলাই) ভোর ৬টা থেকে হরতাল পালনের জন্য রাজধানীর শাহবাগে অবস্থান নেয় বাম দলগুলোর কর্মীরা। এর ফলে শাহবাগ থেকে সায়েন্সল্যাবমুখী যানবাহনগুলো মৎস্যভবন-বাংলামোটর হয়ে হাতিরপুল রুট ব্যবহার করছে। এছাড়া ফার্মগেট থেকে শাহবাগমুখী গাড়িগুলো হোটেল ইন্টারকন্টিনেন্টাল-মৎস্যভবন রুট দিয়ে চলাচল করছে।সপ্তাহের প্রথম কার্যদিবসেই এমন বিকল্প পথ ব্যবহার করতে গিয়ে ব্যাপক যানজটের মুখে পড়েছে কর্মজীবী মানুষ ও শিক্ষার্থীরা।

এদিকে এর আগে ‘জনস্বার্থ উপেক্ষা’ করে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ও সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে আগামীকাল রোববার সারাদেশে অর্ধদিবস হরতালের সমর্থনে পদযাত্রাও করে বাম গণতান্ত্রিক জোট।বাম জোটের হরতাল-গ্যাসের দামবাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গত ৩০ জুন সব ধরনের গ্যাসের দাম গড়ে ৩২.৮ শতাংশ বাড়ানোর ঘোষণা দেয়। গ্যাসের এই বাড়তি দাম ১ জুলাই থেকে কার্যকর হয়েছে।

বাংলাটিভি/পিয়াস মাহমুদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close