প্রধানমন্ত্রীবাংলাদেশ

ওআইসির দেশগুলোয় ভিসা সহজের আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার

ইসলামী পর্যটনকে ‘বিশ্ব বাণিজ্য ব্র্যান্ড’ হিসেবে গড়ে তুলতে ওআইসিভুক্ত দেশগুলোকে সর্বাত্মক প্রচেষ্টা ও রোডম্যাপ প্রণয়নের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে রাজধানীর এক হোটেলে ‘ঢাকা অ্যাজ দ্য ওআইসি সিটি অব ট্যুরিজম-২০১৯’ উদযাপন উপলক্ষে দু’দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

এসময়  তিনি আরো বলেন, এ খাতগুলো বিকাশের জন্য ওআইসি সদস্যভুক্ত রাষ্ট্রসমূহের সরকারি-বেসরকারি উভয় খাতের সহযোগিতা ও অংশীদারিত্ব একান্ত প্রয়োজন।

সকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘ঢাকা অ্যাজ দ্য ওআইসি সিটি অব ট্যুরিজম-২০১৯’ উদযাপন উপলক্ষে দু’দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এসময় পর্যটন খাতের বিরাট সম্ভাবনার কথা তুলে ধরে বাংলাদেশের পর্যটন খাতের উন্নয়নের জন্য আরো সময় উপযোগী পদক্ষেপ নেয়ার ওপর জোর দেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি ইসলামী পর্যটনের বিকাশে ওআইসিভুক্ত দেশগুলোর মধ্যে ভিসা সহজীকরণ, বিনিয়োগ বৃদ্ধি, ব্র্যান্ডিং ও মানোন্নয়নের প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, পররাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টরা। যাতে ওআইসিভুক্ত দেশগুলোর প্রতিনিধিরাও অংশ নেন।

বাংলাটিভি/রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close