বাংলাদেশ

১০ জেলায় বন্যা পরিস্থিতির অবনতি, আক্রান্ত হতে পারে আরও

দেশের দশ জেলায় বন্যা পরিস্থিতির অবনতির আশংকা করছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়। বন্যার ভয়াবহতা মোকাবিলার জন্য বিশেষ বরাদ্দ রাখা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভাশেষে তিনি এসব কথা জানান।

দুপুরে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান। এসময় তিনি জানান, বিভিন্ন নদ-নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ১০ জেলায় বন্যা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা করা হচ্ছে। দশ জেলার ৬২৮টি পয়েন্ট ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত হয়েছে। এসব পয়েন্ট বিশেষ নজরদারিতে রেখে পরিস্থিতি মোকাবেলার কাজ চলছে।

ত্রাণ প্রতিমন্ত্রী আরও বলেন, অতি বন্যার আশঙ্কাজনক দশ জেলার জন্য নিরাপদ আশ্রয়কেন্দ্র ছাড়াও ৫০০ টি তাবু করা হয়েছে। জেলা প্রশাসকদেরও বন্যা মোকাবিলায় তাৎক্ষনিকভাবে প্রস্তুতি নিয়ে রাখতে বলা হয়েছে।

এনামুর রহমান জানান, বন্যা-উপদ্রুত জেলায় প্রথমে ২০০ মেট্রিক টন এবং পরে ৩০০ মেট্রিক টন খাবার পাঠানো হয়েছে। এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয় মেডিকেল টিম গঠন করে কাজ করছে।

বাংলাটিভি/রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close