বাংলাদেশ

ইমরান পূর্ণমন্ত্রী, ফজিলাতুন্নেছা প্রতিমন্ত্রী: প্রজ্ঞাপন জারি

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদকে পূর্ণমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরাকে প্রতিমন্ত্রী করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

গতকাল বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন আজ মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। শপথ নেওয়ার দিন থেকে নিয়োগ কার্যকর হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ নেওয়ার কথা রয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রিসভার আকার বাড়ার ইঙ্গিত দেন।

এর আগেও গত মে মাসে মন্ত্রিসভায় কিছুটা পরিবর্তন আনা হয়। ওই সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়। স্বপন ভট্টাচার্যকে দেওয়া হয় পল্লী উন্নয়ন ও সমবায়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেওয়া হয় তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্ব। এছাড়া স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে সরকার প্রধান হিসেবে শপথ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় মন্ত্রিসভায় স্থান পায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩ জন উপমন্ত্রী।

বাংলাটিভি/ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close