অন্যান্যবাংলাদেশ

আগৈলঝাড়ায় ছয় শিক্ষার্থীকে থানার সংবর্ধনা

সারা দেশে ১০৩ টাকায় চাকুরী হলেও কোন ঘুষ ছাড়াই ১শ টাকায় পুলিশে চাকুরী পেয়েছে বরিশালের আগৈলঝাড়ার ছয় মেধাবী শিক্ষার্থী।  দেশের অন্যান্য জায়গায় সরকারী নিয়ম অনুযায়ি ১শ ৩ টাকায় পুলিশের চাকুরী হলেও বরিশাল জেলা পুলিশ সুপারের  ১শ টাকায় চাকুরী পেয়েছে আগৈলঝাড়ার চাকুরী প্রার্থীরা। ঘোষণা দিয়ে নিজের পকেট থেকে তিন টাকা সরকারকে প্রদান করেছেন বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার)।

আগৈলঝাড়ায় পুলিশ বাহিনীতে চাকুরীর জন্য প্রাথমিকভাবে মনোনীত হওয়া ছয় শিক্ষার্থীর   ভেরিফিকেশন শেষে শিক্ষার্থী ও তাদের অভিবাবকদের সোমবার দুপুরে থানা চত্তরে ফুল দিয়ে সংবর্ধনা জানান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন ওসি (তদন্ত) নকিব আকরাম, বিনা টাকায় ভেরিফিকেশন করা অফিসার এসআই তৈয়বুর রহমান, এসআই আব্বাস উদ্দিন, এসআই দেলোয়ার হোসেন, এসআই সুজন হালদার, এসআই নাসির উদ্দিনসহ থানার এসআই, এএসআইগনসহ পুলিশ সদস্যরা। এসময় অভিভাবকসহ প্রাথমিক নির্বাচিতদের থানার পক্ষ থেকে মিস্টি মুখ করানো হয়।

পুলিশ বাহিনীর চাকুরীতে প্রাথমিকভাবে নির্বাচিত সংবর্ধিত শিক্ষার্থীরা হলেন উপজেলার বাগধা গ্রামের সুমীল বৈরাগীর মেয়ে স্বর্না বৈরাগী, ওই গ্রামের অমৃত লাল বাড়ৈর ছেলে অনিক বাড়ৈ, বড় বাশাইল গ্রামের সুবোধ বৈদ্যর মেয়ে সংগীতা বৈদ্য, মোল্লাপাড়া গ্রামের বিমল হালদারের মেয়ে রুপা হালদার, বাকাল গ্রামের রুহুল আমিন হাওলাদারের ছেরে মেহেদী হাসান ও বেলুহার গ্রামের আবু নাসির সরদারের ছেলে মো. মাসুম বিল্লাহ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেনকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করে জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার) কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

জাতিসংঘ সনদপ্রাপ্ত থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন পুলিশে নির্বাচিতদের উদ্যেশ্যে বিভিন্ন পরামর্শমুলক নির্দেশনা প্রদান করেন।

পুলিশের চাকুরীতে মনোনীত স্বর্ণা বাড়ৈ তার অভিব্যাক্তিতে বলেন, ছোট বেলা থেকেই তিনি পুলিশ বাহিনীতে চাকুরীর মাধ্যমে নিজেকে দেশ সেবায় আত্মনিয়োগ করতে চেয়েছিলেন। সে জন্য গত বছরও তিনি পুলিশে লোক নেয়ার সময় জেলায় দাড়িয়ে ছিলেন। মৌখিক পরীক্ষায় বাদ পড়েন। এবছর আরও দৃঢ় মনোবল নিয়ে লাইনে দাড়িয়ে ১শ টাকা ছাড়া কোন অর্থনৈতিক লেনদেন ব্যতীত প্রাথমিকভাবে পুলিশ বাহিনীতে মনোনীত হয়েছেন। এজন্য তিনি পুলিশ সুপার মো. সাইফুল ইসলামকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বাংলা টিভি/ এফ এম নাজমুল হক রিপন

আগৈলঝাড়া প্রতিনিধি

 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close