বাংলাদেশ

আয়-ব্যয় নির্বাহ করতে না পারলে পৌরসভা থাকবে না: স্থানীয় সরকার মন্ত্রী

আয়-ব্যয় নির্বাহ করতে সক্ষম না হলে পৌরসভা থাকবে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের চতুর্থ দিনের দ্বিতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী এ কথা বলেন।

গত মঙ্গলবার থেকে জাতীয় প্রেস ক্লাবে বেতনভাতার জন্য অনশন করছেন পৌরসভার কর্মচারীরা এ বিষয়ে কোনো উদ্যেগ নেওয়া হবে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, “স্থানীয় সরকারকে শক্তিশালী করার কথা বলা হয় এবং এটি করতে হলে তাদের ইনকাম জেনারেশন করতে হবে এবং তাদের সক্ষম হতে হবে। তারা আয় করবে এবং ব্যয় করবে এই আদলে পৌরসভা গঠিত হয়েছে।

“… সে আয় তারা করবে না আর এখানে এসে আন্দোলন করবেন, এটা সুষ্ঠু ব্যবস্থাপনা না। দেশ পরিচালনার ব্যবস্থাপনার জন্য সঙ্গতিপূর্ণ না। তারপরও তাদের বিষয়টি আমরা পরীক্ষা নিরীক্ষা করে দেখব আমাদের যদি সাহায্য করার কোনো সুযোগ থাকে। তাদের আপৎকালীন কোনো সহযোগিতা করা যায় কিনা তা আমরা দেখছি।”

তাজুল ইসলাম বলেন, আমার মনে হয় যেসব পৌরসভা নিজেদের আয়-ব্যয় নির্বাহ করতে সক্ষম না হয়। তাহলে সেসব পৌরসভা থাকবে না। তাদের ব্যর্থতার জন্য পৌরসভার কর্মচারীরা কষ্ট পাবে এটাও ঠিক হবে না।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close