প্রধানমন্ত্রীবাংলাদেশ

জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশের সব জলাশয় উদ্ধার করে আগের অবস্থায় ফিরিয়ে আনার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খাদ্য ঘাটতি পূরণ হয়েছে দাবি করে এবার পুষ্টি চাহিদা পূরণ করাই বর্তমান সরকারের লক্ষ্য বলেও জানান প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট অব বাংলাদেশ-কেআইবি মিলনায়তনে ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি জানান,হাওর অঞ্চলে মাছের উৎপাদন বাড়াতে এবং উন্মুক্ত জলাশয়গুলো আগের অবস্থায় ফিরিয়ে আনতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। শিগগিরই তা আলোর মুখ দেখবে বলেও জানান  শেখ হাসিনা।

নির্বাচনি ইশতেহার অনুযায়ী সুষম পুষ্টিমান খাদ্য নিশ্চিত করার লক্ষে সরকার কাজ করছে বলেও জানান তিনি। মাছ রপ্তানি ও প্রক্রিয়াজাতকরণে জোর দেয়া হয়েছে বলেও জানান সরকার প্রধান।

সীমানা সংক্রান্ত মামলায় জয়ী হওয়ায় বাংলাদেশের সামুদ্রিক মাছ ধরার সুযোগ বেড়েছে জানিয়ে এ ক্ষেত্রে সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

এর আগে  মৎস্য খাতে অবদানের জন্য নির্বাচিত ১৭ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ‘জাতীয় মৎস্য পুরস্কার তুলে দেন  শেখ হাসিনা। এরপর দুপুরে গণভবনের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন প্রধানমন্ত্রী।

বাংলাটিভি/শহীদ

 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close