আওয়ামী লীগবাংলাদেশ

বঙ্গবন্ধুকে হত্যার কলঙ্কমুক্ত হয়নি এখনো বাংলাদেশ : আইনমন্ত্রী

 

 বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচার হলেও বাংলাদেশ এখনো বঙ্গবন্ধুকে হত্যার কলঙ্কমুক্ত হয়নি। বঙ্গবন্ধুকে রাজধানী ঢাকায় স্বপরিবারে হত্যার কলঙ্ক কিন্তু বাংলাদেশের ঘুচবে না। এই কলঙ্ক তখনই ঘুচবে যখন আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারবো। তিনি বলেন, বঙ্গবন্ধু যে ৫৫ বছর বেঁচেছিলেন তার সবটা সময়ই তিনি এই দেশটার জন্য দিয়ে গেছেন। আমরা যদি সোনার বাংলা গড়তে পারি তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ হবে।

বুবধার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক দুলাল এর বিদায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক

এ সময় তিনি বলেন দুলাল সাহেব ছিলেন স্বাধীনতার স্বপক্ষের শক্তি, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। দুলাল সাহেব কখনো বাংলাদেশের স্বার্থের ব্যাপারে আপোষ করেননি। তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, বাঙালির মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল। বায়োজ্যেষ্ঠদের প্রতি তার শ্রদ্ধা ছিল অগাধ। ভিন্ন মতের লোকজনকেও তিনি শ্রদ্ধা করতে কার্পণ্য দেখাননি। এটাই ছিল তার বর্ণাঢ্য জীবনের বৈশিষ্ট। যেসব লোক বাংলাদেশের অস্তিত্বেই বিশ্বাস করেন নি, ছাত্র জীবনে তিনি তাদের সঙ্গে যুদ্ধ করে আজকের অবস্থানে এসেছেন। দুলাল সাহেবের এখনো বাংলাদেশকে দেওয়ার অনেক কিছু আছে।

অনুষ্ঠানে আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ,বি, এম খায়রুল হক, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মুসা খালেদ, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান প্রমুখ বক্তৃতা করেন।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close