জনদুর্ভোগবাংলাদেশ

ডেঙ্গু আক্রান্ত অনেকের ঈদের দিন কাটবে রাজধানীর হাসপাতালেই

 

 আর একদিন পর ঈদ হলেও ডেঙ্গু আতঙ্কে হাসপাতালের বেডে বা রাজধানীতেই কাটছে আক্রান্ত অনেকের ঈদ। তাদের সেবা দিতে ডাক্তারসহ সংশ্লিষ্ট সবারই এবার ঈদ কাটবে কর্মব্যস্ততায়।সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ৮ হাজার ৭৬৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৭৬ জন। যদিও স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত তিন দিনে রোগী ভর্তির হার সবচেয়ে কম।

গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকায় বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে পাঁচ হাজারের বেশি। এর মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৫৩ জন এবং সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে ১৮০ জন। সেখানে গিয়ে দেখা গেল ডেঙ্গু টেস্ট করতে আসা মানুষের অপেক্ষা।

হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে সারিবদ্ধভাবে যারা শুয়ে আছেন তাদের স্বজনরা জানেন না ঈদে বাড়ি ফেরা হবে কি না। রোগীদের যারা সেবা দিচ্ছেন সেসব ডাক্তারকেও ঈদে তাদের সেবায় ব্যস্ত সময় কাটাতে হবে।

সোহরাওয়াদী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া বলেন, এই মুহূর্তে আমাদের হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি আছে ৪৫০ জন। তাদের মধ্যে শিশু আছে ১৭০ জন। তাদের সেবা দিতে প্রফেসর থেকে শুরু করে ইন্টার্ন ডাক্তার সবার ছুটি বাতিল করা হয়েছে। ঈদের দিন আমরা আমাদের বহির্বিভাগও সীমিত আকারে খোলা রাখবো।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ৭ ও ৮ আগস্টের তুলনায় ৯ তারিখ কমেছে ডেঙ্গু আক্রান্ত রোগীর ভর্তি। জ্বর নিয়ে ঢাকার বাইরে না যাওয়ার পরামর্শ তাদের।
ডেঙ্গু আক্রান্তদের সেবা দিতে সার্বক্ষণিক সেবার ব্যবস্থা থাকবে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close