আইন-বিচারবাংলাদেশ

রাষ্ট্রীয় কাঠামো পরিবর্তনে নাশকতার টার্গেট

গণতান্ত্রিক কাঠামোকে উৎখাত করে উগ্রবাদী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে সশস্ত্র সংঘাত ও নাশকতার টার্গেট করেছিল ‘আল্লাহর দল বা আল্লাহর সরকার’ নামে জঙ্গি সংগঠনের সদস্যরা। সংগঠনটি তাদের সদস্যদের সশস্ত্র প্রশিক্ষণের ঝামেলা এড়াতে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর অবসরপ্রাপ্ত বা চাকরিচ্যুত সদস্যদের দলে ভেড়ানোর পরিকল্পনা করে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল এমরানুল হাসান এ তথ্য জানিয়েছেন।

সকালে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এর আগে রবিবার রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ চার জঙ্গিকে গ্রেফতার করে র‌্যাব-৩। গ্রেফতার জঙ্গিরা হলো—আব্রাহিম আহমেদ হিরো (৪৬), আবদুল আজিজ (৫০), মো. শফিকুল ইসলাম সুরুজ (৩৮) ও মো. রশিদুল ইসলাম (২৮)। গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে মোবাইল, পেনড্রাইভ এবং হার্ডড্রাইভ, ক্রেডিট কার্ড, বিভিন্ন ব্যাংকের চেক এবং পুস্তিকা উদ্ধার করা হয়েছে।

র‍্যাব আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল এমরানুল হাসান বলেন, ‘তারা সংগঠনের নেতৃস্থানীয় সদস্যরা ফিল্মি স্টাইলে তাদের আমিরকে কারাগার থেকে মুক্ত করার পরিকল্পনা করেছিল। গ্রেফতারকৃতরা এ বিষয়ে আমাদের বেশ কিছু তথ্য দিয়েছে।’

তবে ২০০৭ সালে জেএমবি থেকে আলাদা হয়ে যাওয়ার পর থেকে এখন পর্যন্ত কোনো ধরণের নাশকতা কিংবা হামলার সঙ্গে সংগঠনটি জড়িয়েছে কিনা সে প্রশ্নের কোনো উত্তর পাওয়া যায়নি র‌্যাবের সংবাদ সম্মেলনে।

বাংলাটিভি/প্রিন্স

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close