দেশবাংলা

অবৈধ বিদ্যুতের তারে জড়িয়ে যুবকের মৃত্যু

বদরগঞ্জে জমির আইল দিয়ে নেয়া অবৈধ বিদ্যুতের তারে জড়িয়ে সদ্য মাস্টার্স পাশ করা জিকরুল মিয়া (২৮) নামের এক  যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

জানা গেছে গত ৫ আগস্ট সে জমিতে যাওয়ার পথে বাড়ির পাশের মজিবর রহমান ও তার পুত্রদের অবৈধভাবে জমির আইল দিয়ে নেয়া বিদ্যুতের সেচ তারে জড়িয়ে মারা গেছেন তিনি।

ঘটনাটি ঘটেছে রংপুরের বদরগঞ্জের দামোদারপুর ইউনিয়নের সরদারপাড়া গ্রামে। ঘটনার আকস্মিকতায় একমাত্র পুত্র সন্তানকে হারিয়ে দিশেহারা পিতামাতা।  সন্তান হত্যার বিচার চেয়ে স্থানীয় থানা পুলিশ ও চেয়ারম্যানদের কাছে ধর্না দিয়েও কোন ফল মেলেনি। বাধ্য হয়ে ডিআইজির বরাবরে সুষ্ঠু বিচারের আশায় লিখিত আবেদনের প্রেক্ষিতে অতিরিক্ত ডিআইজি সরেজমিনে পরিদর্শন করে বদরগঞ্জ থানার ওসিকে ঘটনাস্থল থেকেই ভূক্তভোগির মামলা নিয়ে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। সেই নির্দেশও তিনদিনেও মানেন বদরগঞ্জ থানা পুলিশ। উপরন্তু অসহায় পরিবারটির ওপরই দোষ চাপিয়ে মূল অপরাধীদের আড়াল করার চেস্টা করছে পুলিশ ও স্থাণীয় চেয়ারম্যান। ভুক্তভোগির পরিবার, এলাকাবাসি ও রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজির কাছে দেয়া লিখিত অভিযোগ সূত্রে প্রকাশ, রংপুরের বদরগঞ্জ উপজেলার দামোদরপুর (সর্দারপাড়া) গ্রামের নুরুল হকের একমাত্র পুত্র জিকরুল মিয়া (২৮) গত ৫ আগস্ট সকালে জমিতে কাজ করার বের হন। জমিতে যাওয়ার পথে প্রতিবেশী মজিবর ও তার পুত্র কর্তৃক অবৈধভাবে জমির আইল দিয়ে নিয়ে যাওয়া বিদ্যুতের তারে জড়িয়ে কিছুক্ষণের মধ্যেই মারা যান তিনি। জিকরুল কারমাইকেল কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স পাশ করে ন্যাশনাল সার্ভিসের আওতায় স্থানীয় একটি স্কুলে শিক্ষকতা করতেন পাশাপাশি বিভিন্ন চাকরীর প্রস্তুতি নিচ্ছিলেন। খবর শুনে সেখানে হাজার হাজার গ্রামবাসির পাশাপাশি পুলিশ ও সাংবাদিকরাও উপস্থিত হন।

এস এম রাফাত হোসেন বাধন,রংপুর।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close