আওয়ামী লীগবাংলাদেশরাজনীতি

জাতিকে নেতৃত্বশূন্য করতেই ২১ আগস্ট গ্রেনড হামলা

 

জাতিকে চিরতরে নেতৃত্বশূন্য করতে ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল

শনিবার রাজধানীর কাকরাইলে ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে এমন মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

 এ সময় মন্ত্রী বলেন,২১ আগস্ট গ্রেনেড হামলাকারীরা চেয়েছিল বাংলাদেশকে চিরতরে নেতৃত্বশূন্য করতে। এরা বঙ্গবন্ধুকেও একই কারণে হত্যা করে। ২১ আগস্ট যদি তারা সফল হতো তাহলে জননেত্রী শেখ হাসিনাকে আমরা আর পেতাম না। সেদিন নেত্রীর বডিগার্ডকেও তারা গুলি করে হত্যা করে।

জননেত্রী শেখ হাসিনার অধীনে আমরা অভূতপূর্ব উন্নয়ন করেছি। এখন আমরা বিদেশি সাহায্যের জন্য নির্ভরশীল নই। আগে বাজেটে ২০ শতাংশ থাকত বিদেশি সাহায্য। এখন দুই শতাংশ থাকে। পদ্মা সেতু আমরা নিজেদের অর্থায়নে করছি।

দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ উল্লেখ করে তিনি বলেন,এখন আমরা বিদেশে খাদ্য রপ্তানি করছি। যেমন এ বছর দেশে এক কোটি তিন লাখ টন আলু উৎপাদন হয়েছে। আমাদের চাহিতা ৬০ থেকে ৭০ লাখ টন। বাকি আলু আমরা রপ্তানি করছি।’

তারেক রহমান বিদেশে বসে রিমোর্ট কন্ট্রোলে দল পরিচালনা করছেন মন্তব্য করে মন্ত্রী আরো বলেন, ‘তারেক শতকোটি টাকা বিদেশে পাচার করেছে। রিমোর্ট কন্ট্রোলে দল চালায়। তারা আবার খালেদা জিয়াকে মুক্ত করার জন্য আন্দোলন করে। দুর্নীতির মামলায় আদালত তাকে জেল দিয়েছেন। আদালত চাইলে তাকে মুক্তি দেবে।

১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত এবং সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close