দেশবাংলা

আগৈলঝাড়া স্বাস্থ্য কমপ্লেক্সটি ধ্বসে পড়ার আশংকা

নাজমুল রিপন, আগৈলঝাড়া : বরিশালের আগৈলঝাড়া উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে চিকিৎসক ও ভবন সংকটে ব্যহত হচ্ছে চিকিৎসাসেবা। ২৬ জন চিকিৎসকের পদ থাকলেও চিকিসক রয়েছেন মাত্র ৮ জন। এছাড়া ঝুঁকিপূর্ন ভবনটি ধ্বসে পড়ার আশংকা করছেন, রোগী ও চিকিৎসকরা।দ্রুত এসব সমস্যার সমাধান চান স্থানীয়রা।

বরিশালের আগৈলঝাড়া উপজেলার ৩লাখ মানুষের চিকিৎসার প্রধান কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটির নানা সমস্যায় ভোগান্তি পোহাতে হচ্ছে সেবা নিতে আসা রোগিদের। এখানে ২৬জন চিকিৎসকের পদ থাকলেও খাতা কলমে রয়েছেন মাত্র ৮জন। বর্হিবিভাগে প্রতিদিন প্রায় ২শ রোগী সেবা নিতে আসেন। ভর্তি থাকেন শতাধিক।

কিন্তু প্রয়োজনীয় সেবা না পেয়ে অধিক টাকা খরচ করে তাদের যেতে হয় জেলা শহরের হাসপাতালে। অন্যদিকে সরকারি বরাদ্দ না থাকায় দীর্ঘদিন ধরে অকেজো অবস্থায় পড়ে আছে জেনারেটরসহ অপারেশন থিয়েটারের মেশিনপত্র ও সার্জিক্যাল সরঞ্জামাদি। সংস্কার না করায় ভবনটিরও ধ্বস নেমেছে।

চিকিৎসক সংকট, ভবনধ্বস, যন্ত্রপাতি নষ্ট হওয়াসহ নানা সমস্যার কথা তুলে ধরে সরকারের সু-দৃষ্টি চান আগৈলঝাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: বখতিয়ার আল মামুন।

সেবা নিতে আসা রোগীদের প্রত্যাশা উর্ধ্বতন কর্তৃপক্ষ অচিরেই সকল সমস্যা সমাধানে ব্যবস্থা গ্রহন করবেন।

বাংলাটিভি/ এসনূর

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close