আওয়ামী লীগরাজনীতি

‘রাজনৈতিক কর্মীরা বাইক চালানোর সময় হেলমেট পরে না’

সড়কে বিশৃঙ্খলার জন্য মোটরসাইকেলকে দায়ী করে তাদের উপদ্রব বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘মোটরসাইকেল আরোহীরা নিজেদের পথের রাজা মনে করে। আর যারা বাইকে হেলমেট পরে না, তারা হলো রাজনৈতিক কর্মী’।

রোববার দুপুরে রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) অডিটোরিয়ামে সড়ক নিরাপত্তা ও সড়ক পরিবহন আইন-২০১৮ বিষয়ক আলোচনা সভায় এসব কথা বলেন, ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, সড়কে অবকাঠামোগত উন্নয়নের কমতি নেই। কিন্তু, আমাদের সংকট হচ্ছে শৃঙ্খলা। এখন আগের চেয়ে উল্টো পথে চলার অভ্যাস কমেছে। ভিআইপি বিড়ম্বনাও অনেক কমেছে। নতুন সড়ক আইনে বেশি জরিমানা মানে বেশি অর্থ নেওয়া নয়। বেশি জরিমানার ভয়ে শৃঙ্খলা ফিরে আসবে এমনটা আশা করে। তাই শৃঙ্খলা ফেরাতে সড়ক পরিবহন আইন বাস্তবায়নে যাচ্ছি।

মন্ত্রী বলেন, নতুন আইন বাস্তবায়নে কিছুদিন শিথিল করেছিলাম সচেতনতা বাড়াতে। দু’সপ্তাহ সময় দিয়েছিলাম, সেটা শেষ হয়েছে। আজ থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকর হবে। যতো বাধাই আসুক, আমি এগিয়ে যাবো।

এছাড়া, ঢাকার বাইরে ১০টি ফ্লাইওভার নির্মাণ করেছি, আরও ১০টি নির্মাণাধীন। ঢাকা-সিলেট মহাসড়ক চার লেন করা হবে। এ মহাসড়কে এডিবি অর্থায়ন করবে। চট্টগ্রাম-কক্সবাজার সড়কও চার লেন হবে। পর্যায়ক্রমে দেশের সব মহাসড়ক চার লেন করা হবে বলেও জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

নূর, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close