আওয়ামী লীগরাজনীতি

যুবলীগের কংগ্রেসে বক্তব্য রাখছেন দলীয় প্রধান শেখ হাসিনা

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলছে যুবলীগের সপ্তম কংগ্রেসের প্রথম অধিবেশন। শনিবার বেলা ১১টার দিকে বেলুন ও পায়রা উড়িয়ে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের এ কংগ্রেসের উদ্বোধন করেন দলীয় প্রধান শেখ হাসিনা।

পদ্মা সেতুর আদলে তৈরি করা হয়েছে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের মঞ্চ। শনিবার বেলা ১১টার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চে আসন গ্রহণ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোহরাওয়ার্দী উদ্যানে কংগ্রেসের প্রথম অধিবেশন উদ্বোধন শেষে বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দ্বিতীয় অধিবেশনে নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক দুই শীর্ষ পদে নেতৃত্বের নাম ঘোষণা করা হবে।

সোহরাওয়ার্দী উদ্যানে কংগ্রেসের এই প্রথম অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত রয়েছেন।

এদিকে, দুই ভাতিজাকে নিয়ে সম্মেলনস্থলে উপস্থিত হন যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ছোট ভাই আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। শেখ সেলিমের দুই ভাতিজা হলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ও তার বড় ভাই শেখ ফজলে শামস পরশ। এ সময় শেখ সেলিমের ছোট ছেলে শেখ নাঈম উপস্থিত ছিলেন।

বেশ কয়েকটি সূত্রে জানা গেছে, যুবলীগের প্রতিষ্ঠাতা প্রয়াত শেখ ফজলুল হক মনির বড়ো ছেলে অধ্যাপক শেখ ফজলে শামস পরশ এবার সংগঠনের চেয়ারম্যান হতে পারেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close