fbpx
অন্যান্যবাংলাদেশ

পেঁয়াজ আমদানিকারকদের জিজ্ঞাসাবাদ

পেঁয়াজের দাম বৃদ্ধির কারণ জানতে দেশের শীর্ষস্থানীয় আমদানিকারকদের জিজ্ঞাসাবাদ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ সময় পেঁয়াজের বাজার অল্প কিছু দিনের মধ্যে স্বাভাবিক হয়ে আসবে বলে জানান, অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোঃ শহিদুল ইসলাম।

ব্যবসায়ীরা পেঁয়াজ মওজুদ করে রেখেছে কিনা তা খুজে বের করা হবে বলেও জানান তিনি। সোমবার সকালে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে এসব কথা বলেন তিনি।

পেঁয়াজের দাম বাড়ায় দেশের শীর্ষ ৪৭ আমদানিকারকের মধ্যে ১৪ জনকে জিজ্ঞাসাবাদ করতে সকালে রাজধানীর কাকরাইলে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে তলব করা হয়।

জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন পেঁয়াজ আমদানিকারকেরা। মূল্য বৃদ্ধিতে তাদের সম্পৃক্ততা নেই বলেও দাবি করেন তারা।

আগামীকাল মঙ্গলবার ৪৭টি প্রতিষ্ঠানের মধ্যে বাকি ৩৩টি আমদানিকারক প্রতিষ্ঠানকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে বলে জানান, শহিদুল ইসলাম। এছাড়া কেউ যেন পেঁয়াজ মওজুদ করতে না পারে সেদিকে নজর রাখবে অধিদপ্তর।

আগামী কয়েকদিনের মধ্যে বাজার নিয়ন্ত্রণে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন, প্রতিষ্ঠানটির মহাপরিচালক শহিদুল ইসলাম। তথ্য সংগ্রহ করে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণ করাই প্রতিষ্ঠানটির লক্ষ্য বলে জানান তিনি।

সংশ্লিষ্ট খবর

Back to top button