বিএনপিরাজনীতি

রাস্তায় নামার অধিকার জনগণের রয়েছে : নোমান

পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা-ধাওয়া

মঙ্গলবার দুপুরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতাকর্মীরা হাইকোর্টের সামনে অবস্থান নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকে।

এ সময় সড়কে বিক্ষোভ করার সময় পুলিশ এসে বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। কিছুক্ষণ ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ শুরু করলে বিএনপি নেতাকর্মীরা ওই এলাকায় কয়েকটি গাড়ি ভাংচুর করে। পুলিশ আরও মারমুখী হলে বিএনপি নেতাকর্মীরা আবার প্রেসক্লাবের দিকে চলে যায়।

পরে এ প্রসঙ্গে মন্তব্য করেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, জনগণের রাস্তায় নামাটা অসাংবিধানিক নয় এবং আইনবিরোধীও নয়। রাষ্ট্র ক্ষমতার মালিক হওয়া সত্ত্বেও সকল কিছু থেকে বঞ্চিত হচ্ছে।

দেশে বর্তমানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি। পেঁয়াজ, চাল, তেল জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এ সকল বিষয় নিয়ে আমাদের বিরোধীদলের আন্দোলন করার অধিকার আছে। জনগণের অধিকার ফিরিয়ে দেয়ার জন্য আন্দোলন করার অধিকার আমাদের আছে।

নোমান আরও বলেন, সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি হয়েছে তা নিম্নগামী করুন এবং দেশ চালাতে ব্যর্থ হয়েছে আর তার জন্য পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে পুনঃনির্বাচন দিন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close