আওয়ামী লীগরাজনীতি

অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন শুরু আগামী সপ্তাহে

অনলাইন নিউজ পোর্টালগুলোকে আগামী সপ্তাহ থেকে নিবন্ধন দেয়া শুরু হবে বলে সোমবার (২ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের জানান, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে ইতোমধ্যে কথা হয়েছে, আজ বা কালের মধ্যে তারা কয়েকশ’ অনলাইনের তদন্ত শেষ করেছেন সেগুলো আমাদের কাছে পাঠিয়ে দেবেন। আগামী সপ্তাহ থেকে অনলাইনগুলোর নিবন্ধন দেয়া শুরু হবে। তবে এ প্রক্রিয়া শেষ করতে কিছুদিন সময় লাগবে।

তথ্যমন্ত্রী বলেন, অনলাইন সংবাদমাধ্যমগুলোর নিবন্ধনের জন্য দরখাস্ত আহ্বান করার পর মন্ত্রণালয়ে তিন হাজার ৫৯৭টি দরখাস্ত জমা পড়েছে। সেগুলো তদন্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

নিবন্ধন প্রক্রিয়া শেষ হওয়ার পর যেগুলো নিবন্ধিত হবে না সেগুলোর ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। তবে ভবিষতেও অনলাইন পোর্টাল করার দ্বার উন্মুক্ত থাকবে। কিন্তু ভবিষ্যতে অনলাইন পোর্টাল চালু করতে হলে সেটি একটি প্রক্রিয়ায় অনুমতির মাধ্যমে করতে হবে।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, এখন তো কোনো প্রক্রিয়া অবলম্বন ছাড়া যে কেউ যেকোনো একটি অনলাইন খুলে বসে। দেখা গেল যে ঘরের মধ্যে বসে কয়েকজনে একটি অনলাইন চালায়। ভবিষ্যতে তাকে ডিক্লারেশন নিতে হবে, নামের ছাড়পত্র নিতে হবে মানে প্রক্রিয়ার মাধ্যমে করতে হবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close