আওয়ামী লীগরাজনীতি

‘দু:খী মানুষের মুখে হাসি ফোটাতেই প্রতিষ্ঠিত হয়েছিল আ.লীগ’

বারবার আঘাত আসা সত্ত্বেও বঙ্গবন্ধু তার নীতি ও আদর্শ থেকে সরে দাঁড়াননি দাবি করে, একই নীতি-আদর্শে দলের নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানালেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেলে, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে, আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের উদ্বোধনী ভাষণে এ আহ্বান জানান তিনি। বাংলার দু:খী মানুষের মুখে হাসি ফোটানোর জন্যই আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল বলেও, এ সময় মন্তব্য করেন দলের সভাপতি।

উপমহাদেশের অন্যতম প্রাচীন ও বৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম সম্মেলনকে ঘিরে দুপুরের মধ্যেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান। বেলা ৩টায় জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন দলীয় প্রধান শেখ হাসিনা।

তার সঙ্গে পতাকা তোলেন সারাদেশের ৭৮টি সাংগঠনিক ইউনিটের নেতারা। এ সময় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়। এরপর শুরু হয় বর্ণিল সাংস্কৃতিক পরিবেশনা। উদ্বোধনী পর্বের আয়োজনে ফুটিয়ে তোলা হয় বাঙালি কৃষ্টি, ইতিহাস-ঐতিহ্য ও বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস।

পরে আওয়ামী লীগের ইতিহাস তুলে ধরে শেখ হাসিনা বলেন, জন্মলগ্ন থেকেই আওয়ামী লীগ মানুষের অধিকার নিয়ে সংগ্রাম করে আসছে। এ কারণে আওয়ামী লীগ যখনই সরকারে এসেছে, তখনই মানুষ কিছু পেয়েছে। বক্তব্যে, দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে, বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে ধারণ করে নেতাকর্মীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

এ সময়, দেশে গ্রেনেড হামলা, বোমা হামলা, গণহত্যাসহ বিভিন্ন তাণ্ডবের উদাহরণ টেনে বিএনপির সমালোচনাও করেন, আওয়ামী লীগপ্রধান।

আসাদ রিয়েল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close