বিশ্ববাংলা

সৌন্দর্যের রানী কর্টিনা ডি আম্পেজো

গ্রীষ্ম ও শীত এই দুই মৌসুমেই, সফেদ বরফের মুকুট পরিহিত অপরূপ সৌন্দর্যের রানী কর্টিনা ডি আম্পেজো। এটি উত্তর ইতালীতে আল্পাইন উপত্যকায় বোয়াই নদীর তীরে অবস্থিত। এর সৌন্দর্য মুগ্ধ করে পর্যটকদের। অপরূপ এই সৌন্দর্য উপভোগ করতে বাংলাদেশিসহ বিশ্বের বিভিন্ন দেশের পর্যটকরা ভীড় করেন সেখানে।

অপরূপ সৌন্দর্যের অধিকারি কর্টিনা ডি আম্পেজো, যাকে কর্টিনাও বলা হয়।  গ্রীষ্মে এবং শীতে উভয় মৌসুমে বরফে ঘেরা এ স্থানটি।  অভিজাত হোটেল, হাঁটার জন্য ট্রেইল, অপূর্ব প্রাকৃতিক দৃশ্য, সবমিলিয়ে এ স্থানটি প্রসিদ্ধ।

      091719court4 6

বিশ্বের চারপাশ থেকে কর্টিনার মোহনীয় রূপ দর্শনে দর্শনার্থীদের ভিড় লেগেই থাকে। কর্টিনায় আসা বিভিন্ন দেশের দর্শনার্থীদের মধ্যে অনেক প্রবাসী বাংলাদেশিও রয়েছেন।

প্রবাসে হাজার কর্ম ব্যস্ততার মাঝেও, তারা পরিবার নিয়ে সুযোগ পেলেই কর্টিনার চমৎকার রূপ উপভোগ করতে সেখানে ছুটে যান। প্রকৃতির নৈসর্গিক মনোমুগ্ধকর সৌন্দর্য স্বচক্ষে দেখে, আনন্দ প্রকাশ করেন, বেড়াতে আসা প্রবাসীরা।

        Capture bm 1

কর্টিনা একমাত্র ইতালীয় স্থানীয় অঞ্চল যা সর্বকালের সেরা ১২টি  স্থানের সংমিশ্রণে অ্যালপসের অন্তর্ভুক্ত। উনিশ শতকের শেষের দিকে এর সৌন্দর্য বিশ্বব্যাপী বিখ্যাত হয়ে ওঠে।

শাওন আহমেদ, ইতালি ব্যুরো চীফ

সংশ্লিষ্ট খবর

Back to top button