fbpx
বিশ্ববাংলা

পশ্চিমবঙ্গে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাচ্ছে উপ-হাইকমিশন

পশ্চিমবঙ্গে আটকে পড়া বাংলাদেশিদের দেশে পাঠাচ্ছে, কলকাতাস্থ বাংলাদেশ উপ- দূতাবাস।

করোনা মোকাবেলায় ভারতে, আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলবে টানা ২১ দিনের লকডাউন। ফলে, ভারতে গিয়ে আটকে পড়েছেন, অসংখ্য বাংলাদেশি নাগরিক। তাদের অধিকাংশই ভারতে চিকিৎসা নিতে গিয়ে আটকে যান।

অনেকের চিকিৎসা শেষ হলেও, লকডাউনের কারণে তারা দেশে ফিরতে পারছেন না। তাদের সঙ্গে থাকা টাকা পয়সা এবং ভিসার মেয়াদও ফুরিয়ে যাচ্ছে। বহু বাংলাদেশি নাগরিক ইতোমধ্যে হোটেলবন্দি হয়ে পড়েছেন।

এছাড়াও, বহু সীমান্তবর্তী এলাকা এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে আটকে রয়েছেন অনেকে। এই পরিস্থিতিতে, ভারতের কলকাতা ও পশ্চিমবঙ্গে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের সাহায্যে এগিয়ে এসেছে, কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন।

উপ-দূতাবাসের প্রথম প্রেস কনস্যুলার ডক্টর মোফাখ্খারুল ইকবাল জানান, “ইতোমধ্যে যে সকল বাংলাদেশী নাগরিক চিকিৎসা এবং ভ্রমণজনিত কারণে কলকাতায় আটকে আছেন, তাদের উপ-দূতাবাসের পক্ষ থেকে দেশে পাঠানোর ব্যাবস্থা নেয়া হয়েছে।

তাদের সকলকে দূতাবাসের হেল্প লাইন নম্বরে যোগাযোগ করে, নিজের নথি দিয়ে আসতে বলা হয়েছে। কলকাতার বাইরে, যারা চিকিৎসার জন্য চেন্নাই অথবা অন্য কোনো রাজ্যে রয়েছেন, তাদের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলেও জানান মোফাখখারুল ইকবাল।

সংশ্লিষ্ট খবর

Back to top button