fbpx
অন্যান্যবাংলাদেশ

দেশে নতুন ২ জনসহ করোনা আক্রান্ত ৫১

বাংলাদেশে নতুন করে আরও দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইনে বিফ্রিংয়ে এ তথ্য জানায়।

এসময় তিনি জানান, নতুন দুজনের মধ্যে একজন সৌদিআরব থেকে এসেছেন। আর একজন দেশেই ছিলেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ জন। এছাড়া, ‘এ পর্যন্ত সর্বমোট ১ হাজার ৬০২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানান তিনি।

এসময় আরও জানানো হয়, সৌদি আরব থেকে যিনি এসেছেন তার বয়স ৫৭ বছর। তার শরীরে অন্য কোনো সমস্যা না থাকলেও ডায়াবেটিস রয়েছে। এছাড়া দেশের যিনি তার বয়স ৫৫ বছর। তার উচ্চরক্তচাপ ও ডায়াবেটিস রয়েছে। তবে দুজনের শরীরের অবস্থা এখনও স্থিতিশীল। তাদের হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, পুরানো আক্রান্তদের মধ্যে ৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এদের মধ্যে চারজন পুরুষ এবং দুজন নারী। এর মধ্যে একজন পুরুষের বয়স ৭০ বছর। চারজনের বয়স ৩০ এর ঘরে। আর একজনের বয়স ৪০ বছর। এছাড়া আর কেউ মৃত্যুবরণ করেননি। ফলে মৃতের সংখ্যা পাঁচজনই রয়েছে।

এছাড়া ৭৫ জনকে আইসোলেশন এবং ৩৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে বলে জানান, আইইডিসিআর’র পরিচালক।

সংশ্লিষ্ট খবর

Back to top button