বাংলাদেশ

দেশে করোনায় আক্রান্ত আরও ২জন

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুইজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জনে। তবে নতুন করে কারও মৃত্যু হয়নি। আর প্রতি উপজেলা থেকে অন্তত দুইজনের নমুনা সংগ্রহের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধদিপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এসময় তিনি জানান, প্রতি উপজেলা থেকে অন্তত দুজনের নমুনা সংগ্রহের নির্দেশ দিয়েছেন, প্রধানমন্ত্রী।

ডা. হাবিবুর রহমান জানান, গেলো ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে দুইজনের শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে।তারা দুজনই পুরুষ।তাদের একজনের বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে। আরেকজনের ৭০ থেকে ৮০ তে।তবে গেলো২৪ ঘণ্টায় নতুন কেউ মারা যাননি বলেও জানান হাবিবুর রহমান।

এসময় কোভিড-১৯ প্রতিরোধে প্রয়োজনীয় সামগ্রির বিষয়ে তথ্য তুলে ধরেন সম্মিলিত সামরিক হাসপাতাল সিএমএইচ এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো.শহিদুল্লাহ।

বিফ্রিংয়ে জানানো হয়,বাংলাদেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬জনে। এদের মধ্যে মারা গেছেন ৬জন এবং সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৬জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২২জন।

বাংলা টিভি/হাকিম

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close