আন্তর্জাতিকইউরোপএশিয়া

একদিনে বিশ্বজুড়ে ৭ হাজারের বেশি মৃত্যু

একদিনে বিশ্বজুড়ে আরো ৭ হাজারের বেশি প্রাণ গেল করোনাভাইরাসে। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৫ লাখের বেশি। বিশ্বজুড়ে মোট আক্রান্ত সাড়ে ৫ কোটির বেশি। মারা গেছেন ১৩ লাখ ৩২ হাজারের ওপরে।

এখনও দৈনিক প্রাণহানি আর সংক্রমণের শীর্ষে যুক্তরাষ্ট্র। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে ৭১০ জনের মৃত্যু হয়েছে কোভিড নাইনটিনে। ২ লাখ ৫২ হাজার ছাড়িয়ে গেছে দেশটির মোট মৃত্যু। দেড় লাখের বেশি মানুষের শরীরে ভাইরাসের অস্তিত্ব মিলেছে একদিনে।

সেকেন্ড ওয়েভের শিকার ফ্রান্স ও ইতালিতে সোমবারও ৫ শতাধিক মৃত্যু হয়েছে করোনায়। ভারত ও ইরানের দৈনিক প্রাণহানি ৪শ’র ওপর। সংক্রমণ বেড়েছে যুক্তরাজ্য, রাশিয়া ও পোল্যান্ডে।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন এবং মারা গেছে ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জন। এছাড়া মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৬৭ জন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ১৯ লাখ ৯১ হাজার ২৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ৪৫ হাজার ৫৪৮ জন। পঞ্চম স্থানে উঠে আসা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৪৮ হাজার ৬০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৮৯ জনের।

সংশ্লিষ্ট খবর

Back to top button