রাজনীতিআওয়ামী লীগ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আসছেন ৫ দেশের সরকারপ্রধান

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী অনুষ্ঠানে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ ৫টি দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান অংশ নেবেন বলে জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন। সোমবার এক ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

এ সময় রাষ্ট্রপ্রধানদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক ও কয়েকটি সমোঝতা স্মারক সই হতে পারে বলেও জানান পররাষ্ট্র মন্ত্রী।

দুপুরে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কীর অনুষ্ঠানে যোগ দিতে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের আগমনের প্রস্তুতি নিয়ে  ব্রিফিং করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এসময় রাষ্ট্রপ্রধানদের সফরকালীন সম্ভাব্য কর্মসূচিগুলো তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী।

এছাড়া কানাডার প্রধানমন্ত্রী, ফ্রান্সের প্রেসিডেন্ট, জাপানের প্রধানমন্ত্রী, চীনের প্রেসিডেন্টসহ আরো অনেকে ভিডিও বার্তা দেবেন বলে জানান ড. মোমেন। সফরে রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক এবং বেশকয়েকটি সমোঝতা স্মারক সই হতে পারে বলেও বলে জানান তিনি।

এর আগে, ‘বঙ্গবন্ধু দ্যা সোল অব বাংলাদেশ’ শিরোনামে বঙ্গবন্ধু লেকচার সিরিজ নিয়ে এক অনুষ্ঠানে কথা বলেন জাতীসংঘের সাবেক মহাসচিব বান কি মুন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার প্রশংসা করেন  বান কি মুন।

হাকিম মোড়ল, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button