দেশবাংলা

সিলেটে হোটেল কোয়ারেন্টিন মানছেন না বিলেতফেরত প্রবাসীরা

সিলেটে হোটেল কোয়ারেন্টিন মানছেন না বিলেতফেরত প্রবাসীরা। হোটেল ম্যানেজার ও আউটার গেটের পুলিশকে ম্যানেজ করে নাশতা খাওয়ার নাম করে যখন-তখন বাইরে যাচ্ছেন তারা। কেউ আবার সকালে বাড়ি গিয়ে রাতে হোটেলে ফিরছেন।

এরমধ্যে সবচেয়ে আলোচিত ঘটনা হলো, হোটেল কোয়ারেন্টিনে থেকেই বিয়ের কাজও সারছেন অনেক প্রবাসী। এসব ঘটনায় হোটেল কর্তৃপক্ষের যোগসাজশ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

গত ৪ জানুয়ারি থেকে সিলেটে আসা শুরু হয় যুক্তরাজ্য প্রবাসীদের। পুলিশের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ২৩টি ফ্লাইটে মোট ২ হাজার ৮৬১ জন যুক্তরাজ্য প্রবাসী সিলেটে এসেছেন। এসব প্রবাসীরা ৭ দিনের কোয়ারেন্টিনে থাকছেন সিলেটের ১০টি হোটেলে।

শুরুতে হোটেল কোয়ারেন্টিন মানলেও, এখন ভিন্নপথ খুঁজছেন তারা। গেটের পুলিশকে ম্যানেজ করে খেয়াল খুশীমত বাইরে যাচ্ছেন। মানছেন না সাধারণ স্বাস্থ্যবিধিও।

খোঁজ নিয়ে জানা যায়, অনেক প্রবাসীই সকালে নাশতা করার কথা বলে হোটেল থেকে বের হয়ে গ্রামের বাড়িতে চলে যান; হোটেলে ফেরেন রাতে। সম্প্রতি জকিগঞ্জে গ্রামের বাড়িতে গিয়ে ৬ প্রবাসীকে জরিমানাও গুণতে হয়। সভ্য দেশ থেকে আসা এসব প্রবাসী জরিমানা নিয়ে খানিকটা লজ্জায় পড়লেও, এরই মধ্যে গত ২১ মার্চ একটি হোটেলে বিয়ের আয়োজন নতুন আলোচনার জন্ম দিয়েছে।

এদিকে, হোটেল কর্তৃপক্ষের যোগসাজশ ছাড়া এসব ঘটতে পারে না- মন্তব্য ক’রে, পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে, জানিয়েছে পুলিশ।

কোয়ারেন্টিন ভাঙলে সিলেটে করোনার নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়তে পারে- এমন আশঙ্কায়, কোয়ারেন্টিনের ব্যাপারে কঠোর হওয়ার কথাও জানিয়েছে প্রশাসন।

কাইয়ুম উল্লাস, বাংলা টিভি, সিলেট

সংশ্লিষ্ট খবর

Back to top button