খেলাধুলাফুটবল

করোনা সংক্রমণে আবারও স্থগিত দেশের ফুটবল

করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বেড়ে যাওয়ায় আবারও স্থগিত হয়ে গেল দেশের ফুটবল। চলমান মেয়েদের প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ,

আগামী সোমবার থেকে তৃতীয় বিভাগ ফুটবলসহ অনান্য প্রতিযোগিতা  স্থগিত থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের প্রথম ধাপের খেলা শেষ হয়েছে কদিন আগে। এ মুহূর্তে চলছে মেয়েদের প্রিমিয়ার লিগ ফুটবল, তৃতীয় বিভাগ ফুটবল, প্রিমিয়ার লিগের দলবদলও চলছে।

প্রিমিয়ার লিগের খেলার প্রথম ধাপ শেষের পর আন্তর্জাতিক বিরতিতে বাংলাদেশ জাতীয় ফুটবল দল নেপালে গিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলে এসেছে। বিরতির পর লিগের দ্বিতীয় ধাপের খেলা আগামী ৯ এপ্রিল মাঠে গড়ানোর কথা ছিল।

তবে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সোমবার থেকে সাত দিনের ‘লকডাউন’ দিয়েছে সরকার। তাই বাফুফেও খেলাগুলো স্থগিত করে দিয়েছে বলে রোববার জানান সংস্থাটির সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

চলমান পরিস্থিতিতে আমরা আগামীকাল থেকে তৃতীয় বিভাগ ফুটবল লিগ, মহিলা ফুটবল স্থগিত রাখছি। লক ডাউন শেষ হওয়ার ন্যুনতম এক সপ্তাহ পর লিগগুলো পুনরায় শুরু হবে। আমরা সংশ্লিষ্ট ক্লাবগুলোকে চিঠি দিয়ে জানিয়েছে, লকডাউন বা এই পরিস্থিতি শেষ হওয়ার সাত দিন পর খেলা মাঠে গড়াবে।

কোভিড-১৯ মহামারীর ধাক্কায় গত বছর মার্চেও স্থগিত হয়েছিল দেশের ফুটবল। দীর্ঘদিন বন্ধ থাকায় পুরুষদের প্রিমিয়ার লিগ বাতিল করে দেয় বাফুফে। তবে করোনাভাইরাসের প্রকোপ কমে এলে মেয়েদের ফুটবল শুরু হয়েছিল।

বাংলাটিভি/ডেস্ক রিপোর্ট

সংশ্লিষ্ট খবর

Back to top button