বাংলাদেশজনদুর্ভোগদুর্ঘটনা

আরমানিটোলায় আগুনে ৪ জনের মৃত্যু

রাজধানীর আরমানিটোলায় হাজী মুসা ম্যানশনের কেমিক্যাল গোডাউনে অগ্নিকান্ডের ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ২১ জন। আহতদের বেশ কয়েক জনের অবস্থা আশংকা জনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। এদিকে, বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস। এ ঘটনায় আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউন থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে  কেউ সেহেরি খেয়েছেন, কেউ খাচ্ছেন, কেউ সেহেরি খাওয়ার জন্য উঠেছেন, এমন সময়ে আগুন লাগে আরমানিটোলার হাজী মুসা ম্যানশনে। ৬তলা ভবনের নিচতলায় রাসায়নিকের গুদাম থাকায় মুহূর্তে তা ছড়িয়ে পরে পুরো ভবনে। পরে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট কাজ শুরু করে।

কয়েক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। তবে রাসায়নিকের গুদাম থাকায় আগুন নিয়ন্ত্রণে বেশ বেগ পেতে হয় ফায়ার সার্ভিসকে। সেখান থেকে ২ জনকে মৃত অবস্থায় উদ্ধার করে তারা। বাকি দুই জন হাসপাতালে নেয়ার পর মারা যান।

ঘটনাস্থল পরিদর্শনে এসে ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ভাস্কর দেবনাথ জানান, ঘটনাটি তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা।

রাসায়নিক গুদামের জন্য মাঝে মধ্যেই পুরাণ ঢাকায় অগ্নিকান্ডে হতাহতের ঘটনা ঘটছে উল্লেখ করে ক্ষোভ জানান এলাকাবাসী।এদিকে, দুর্ঘটনার পর অগ্নিদগ্ধদের নেয়া হয়শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি  ইনস্টিটিউটের । এ সময় ক্ষোভ জানান নিহতের স্বজনরা।

আগুনের ঘটনায় আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি  ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক। এ ধরনের ঘটনার আর যেন পুনরাবৃত্তি না হয় সেজন্য সরকারের কাছে দাবি জানিয়েছে নিহতের স্বজনেরা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button